• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

সুলতানী স্টাইলে বেড়ে ওঠা বিশালদেহী সুলতানের মূল্য ২০লাখ!


❏ মঙ্গলবার, জুলাই ৬, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

মিজানুররহমান, শেরপুর জেলাপ্রতিনিধি:

সুলতান। কোন খান্দানী রাজার পরিচয় নয়! কোরবাণীর জন্য প্রস্তুত ৪২ মণের বিশালদেহী এক ষাঁড়ের নাম। শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রানীগাঁও গ্রামের প্রাণীচিকিৎসক কর্মী রহুল আমীনের বাড়িতে যার বেড়ে ওঠা সুলতানী স্টাইলেই।

ষাঁড় টির মালিক রহুল আমীন জানান, বিশাল দেহের সুলতান ঘরে থাকতেই বেশি পছন্দ করে। সাড়ে তিন বছর বয়সে ঘর থেকে বেড়িয়েছে মাত্র ৪ দিন। তবু মিডিয়া কাভারেজ দিতে!

খাদ্যাভ্যাসেও রয়েছে সুলতানী মনোভাব। খুদি, গমেরভূষি, সয়াবিন, ভুট্টা, মাশকলাই, মশুরি, খেশারি এসব দানাদার খাদ্য দিনে দুই বেলা গ্রহণ করে সে।

কানাডিয়ান জাতের এ ষাঁটির দিনে তিন থেকে চারবার গোসল দিয়ে থাকে। সারাক্ষণ মাথার উপর চলে বৈদ্যুতিক পাখা। বিদ্যুত চলে গেলে রয়েছে জেনারেটরের ব্যবস্থা। মূলকথা, নবাবী স্টাইলে বেড়ে ওঠা সুলতানের।

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে প্রস্তুত করা হয়েছে সুলতানকে। ১০ ফুট লম্বা ও ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার সুলতানের দাম হাঁকিয়েছেন ২০ লাখ। ইতি মধ্যেই বিভিন্ন জায়গা থেকে ক্রেতা ও দর্শনার্থী ভির করছেন সুলতানকে দেখতে। চলছে দরকষাকষি।

রহুল আমীন আরও জানান, সুলতানকে এ পর্যন্ত লালন-পালন করতে গিয়ে তার ব্যয় হয়েছে প্রায় ৬ লাখ টাকার উপরে। মূল্য হেঁকেছেন বিশলাখ। তবে চলমান কঠোর লকডাউনের কারণে কিছুটা চিন্তিত তিনি।

 

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন