• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

করোনায় আক্রান্ত অসহায় রোগীদের অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন দীপ


❏ বুধবার, জুলাই ৭, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: আবারো জনসেবায় নিজের সামর্থের হাত বাড়িয়ে দিলেন গাজীপুর মহানগরের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান যুবলীগ নেতা তৌহিদুল ইসলাম দীপ। মহানগরের ৫৭টি ওয়ার্ডের যেকোন স্থানে করোনায় আক্রান্ত  অসহায় রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেনের সিলিন্ডার পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

করোনায় আক্রান্ত যেসকল রোগীর কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হবে তাদের অক্সিজেন সিলিন্ডার সেবা দিতে ৭ই জুলাই ঢাকা থেকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে তা বাড়ি বাড়ি পৌঁছে দিতে যুবলীগের কর্মীদের প্রস্তুত রেখেছেন  তিনি। এবং যারা এ সেবা নিতে চান তাদের জন্যে একটি হটলাইন চালু করেছেন। যার নাম্বার-০১৭১৩৬০৪৯০৪।

ছাত্রলীগের সাবেক এ নেতা সময়ের কণ্ঠস্বরকে জানান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাননীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের নির্দেশে গাজীপুর  মহানগর যুবলীগের উদ্যোগে করোনা মহামারীকালীন সময়ে অসুস্থ রোগীদের জন্যে ফ্রিতে অক্সিজেন সিলিন্ডার সেবা চালু করেছি। দীপ বলেন, করোনার বর্তমান যে অবস্থা তাতে ত্রাণ সহযোগিতার পাশাপাশি এখন অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হবে। কারণ যারা আক্রান্ত হয়ে শ্বাস কষ্টে ভুগছেন তাদের জন্যে অক্সিজেন সরবরাহ অতি জরুরী হয়ে পড়েছে। আর এ লক্ষেই আমরা যুবলীগের পক্ষ থেকে এই সেবা দিতে উদ্যোগী হয়েছি এবং সেবা দেয়ার কাজ করছি। তৌহিদুল ইসলাম দীপ বলেন, মহানগরের ৫৭ টি ওয়ার্ডের যেকোন স্থানে যেকোন সময় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া হবে। আর এ জন্যে যুবলীগের কর্মীরা কাজ করছে।

বিষয়টিকে সাধারণরা কিভাবে দেখছেন, এমন প্রশ্নে সুশীল সমাজের বেশ কয়েকজন জানান, এ ধরণে উদ্যোগ সত্যিকারের প্রশংসা পাওয়ার দাবি রাখে। বর্তমানে করোনার যে পরিস্থিতি এতে করে অনেকেই তার স্বজনদের জন্যে অক্সিজেন সিলিন্ডার খুঁজতে হতে পারে। এবং তা জোগাড় করা খুব কষ্টেরও হতে পারে।  আর এ ধরণে কাজে যদি বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ স্বেচ্ছাসেবী সংগঠন গুলো এগিয়ে আসে তবে পরিস্থিতি মোকাবেলা করার ক্ষেত্রে অনেকেরই উপকার হবে। তারা দীপের এ কার্যক্রমের প্রশংসা করেন।

করোনায় আক্রান্ত শ্বাস কষ্টে ভুগা রোগীদের জন্যে অক্সিজেন সিরিন্ডার সরবরাহ কতটা কার্যকর ভুমিকা রাখতে পারে এমন প্রশ্নের জবাবে শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল হাসপাতালে কর্মরত ইর্ন্টান ডাক্তার আলামিন জানান, করোনায় আক্রান্ত হয়ে যে সকল রোগী শ্বাস কষ্টে ভুগেন তাদের ফুসফুস আক্রান্ত হওয়ার কারণে স্বাভাবিক ভাবে ফুসফুসে অক্সিজেন সরবরাহ কমে যায় সেক্ষেত্রে কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হয়। আর অনেক সময় সঠিক সময়ে অক্সিজেন সরবরাহ করতে না পারলে রোগী মারাও যেতে পারে। সেই ক্ষেত্রে দ্রুত সময়ে অক্সিজেন সরবরাহ করতে পারলে তা রোগীর জীবন বাঁচাতে পারে।

উল্লেখ্য, ইতোপূর্বেও সমাজ সেবা মূলক বিভিন্ন কাজে নিজেকে সম্পৃক্ত করে আলোচনায় এসেছেন তৌহিদুল ইসলাম দীপ। গত কয়েক বছর ধরে শ্রমিক সংকটে থাকা কৃষকদের ধান কেটে দেয়া, অসহায় পরিবারের পাশে দাঁড়ানোসহ এলাকায় বিভিন্ন সামাজিক কাজে নিজেকে জড়িত রেখেছেন যুবলীগের এই নেতা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন