• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ময়মনসিংহে অনলাইনে কোরবানির পশুর হাট

Trishal news
❏ বুধবার, জুলাই ৭, ২০২১ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল ( ময়মনসিংহ) প্রতিনিধি : ঈদুল আজহা উপলক্ষে এবছর অনলাইনে গরু ছাগল বিক্রি হবে। হাট জমিয়ে  কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত আসেনি।

প্রতিবছর ময়মনসিংহের ত্রিশালে  প্রায় ১৫ হাজার পশু কোরবানির হয়ে থাকে  । ধারণা করা হচ্ছে চলতি বছরে আগের বছরের তুলনায় কম কোরবানি  হতে পারে।

যে সকল খামারিদের গরু মহিষ ছাগল কুরবানী করার জন্য উপযুক্ত এবং স্বাস্থ্যসম্মতভাবে ভালো এমন পশু গুলোকে  অনলাইনে বিক্রির জন্য গুরুত্ব দিচ্ছেন ত্রিশাল প্রাণিসম্পদ অফিস।

ত্রিশাল উপজেলায় হাট বসিয়ে কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি, তাই  উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কতৃক ত্রিশাল অনলাইন কোরবানীর হাট চালু করা হয়েছে ।এ অনলাইন হাটে  স্বাস্থ্যসম্মত সকল পশু ক্রয়-বিক্রি করা যাবে।

ত্রিশাল  উপজেলা প্রাণিসম্পদ অফিসার  ডা. হারুন-অর-রশিদ  জানান, করোনা ভাইরাসের কারনে সারাদেশে লকডাউন চলছে, এবছর অনলাইনের মাধ্যমে কোরবানির পশু বিক্রি হবে। তাই আমরা যেসকল খামারিরা গরু ছাগল বিক্রি করবেন তাদের তালিকা তৈরি করছি। সবল মোটাতাজা গরুর ছবি ও মালিকদের নাম ঠিকানা ও মোবাইল নাম্বার আমাদের পেজে প্রকাশ করছি।  উপজেলায় নিবন্ধনাধীন এবার অন্তত ১৫ হাজার   পশু কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। উপজেলার সব পর্যায়ের খামারে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পশু উৎপাদনে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর নিরলসভাবে কাজ করছে।

তিনি আরো জানান, জেলা প্রানী সম্পদ অফিস কতৃক ময়মনসিংহ অনলাইন কোরবানীর হাট ও উপজেলা প্রানী সম্পদ অফিস কতৃক ত্রিশাল অনলাইন কোরবানীর হাট নামে দুটি প্লাটফর্ম চালু রয়েছে, প্লাটফর্ম দুটিতে যে কোন সময় পশু ক্রয় বিক্রয় করা যাবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন