• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

হিলিতে কেউ অর্ধেক, কেই পুরো সাটার খুলেই চালাচ্ছে দোকান!

HILI PIC-2
❏ বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১ রংপুর

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: করোনাভাইরাস প্রকোপ আকারে বৃদ্ধি পাওয়ার কারণে বাংলাদেশ সরকার ১৪ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষনা করেছে। কঠোর লকডাউনে ঔষুধের দোকান এবং নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখার কথা থাকলে তা দিনাজপুরের হিলিতে মানছেন না অনেকেই। দোকানের একটি করে সাটার অথবা অর্ধেক সাদার খোলা রেখে বিক্রয় করছেন দোকানীরা। কিছু কিছু দোকানদারের অভিযোগ তারা সরকারের নিয়মকে শ্রদ্ধা জানিয়ে লকডাউনে দোকান বন্ধ রেখেছেন। আইন যদি সবার জন্য সমান হয় তবে তাদেরকেও দোকান খোলার অনুমতি দেওয়া হক এমনটাই চাওয়া তাদের।

এদিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, হিলি বাজারের মাছের বাজারে, কাঁচা বাজারে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে হাকিমপুর উপজেলায় (হিলি) গত ২৪ ঘন্টায় ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজিটিভ হয়েছে। এই উপজেলাতে এখন পর্যন্ত ২৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ জন।

এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-আলম জানান, আইন সবার জন্য সমান। সরকারী আদেশ অমান্য করলে জরিমানা অথবা জেল দেওয়ার বিধান রয়েছে। এখন পর্যন্ত সরকারী আদেশ অমান্য করায় ৫৮ জনকে ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। জনসার্থে এ অভিযান অব্যহত থাকবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন