• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

অক্সিজেন এবং হাসপাতালে শয্যা বাড়াতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ

news5e24
❏ বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ বৃদ্ধি ও করোনাভাইরাসের আক্রান্ত রোগীদের শয্যা সংখ্যা বাড়াতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও)।

বৃহস্পতিবার সকালে দেশের সব বিভাগ ও জেলার প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

সারা দেশে করোনার প্রাদুর্ভাব রোধে জনগণের স্বাস্থ্য সুরক্ষায় জরুরি করণীয় ও চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে এ ভিডিও কনফারেন্স হয়।

ওই সময় করোনার উপসর্গ বা লক্ষণযুক্ত সব ব্যক্তিকে অবশ্যই ঘরে থাকার অনুরোধ জানান মুখ্যসচিব। প্রয়োজনে তাদের স্থানীয় প্রশাসনের মাধ্যমে আইসোলেশন নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

এ ছাড়াও অক্সিজেন সরবরাহ বৃদ্ধিসহ হাসপাতালগুলোতে করোনার রোগীদের শয্যা সংখ্যা বাড়াতে নানামুখী পদক্ষেপ নেয়ার নির্দেশনাও দেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে সর্বোচ্চ ২০১ জনের মৃত্যু হয়েছে। ২০২০ সালের মার্চে করোনাভাইরাস প্রথম শনাক্ত হওয়ার পর থেকে এতে সংক্রমিত হয়ে এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

গত এক সপ্তাহ যাবত প্রতিদিনই শতাধিক ব্যক্তির মৃত্যু হচ্ছে করোনায়।

মারাত্মক সংক্রামক এই ভাইরাসটি গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দেশের আরও ১১ হাজার ১৬২ জনের দেহে; শনাক্তের দিক থেকে যা এ দ্বিতীয় যাবতকালের সর্বোচ্চ। এর আগে গত মঙ্গলবার সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছিল।

সংক্রমণের সেকেন্ড ওয়েভে গত মাসে সংক্রমণের সংখ্যা হু হু করে বাড়লেও রমজান মাস ও পরবর্তী সময়ে দেশজুড়ে লকডাউনের পর শনাক্তের সংখ্যা কিছুটা কমেছিল। তবে জুনের প্রথমার্ধ থেকে তা আবার বাড়তে শুরু করে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন