শ্রমিকদের অবরোধে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অচল

road 52
❏ বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১ ঢাকা

সোনারগাঁও (নারায়ণগঞ্জ)- বকেয়া বেতন–ভাতার দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে মহাসড়ক করেন ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকেরা।

এদিকে অবরোধের কারণে কাঁচপুর সেতু থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবহার করে যেসব পণ্যবাহী যানবাহন যাতায়াত করছে, সেসব যানবাহনের কারণে সেতুর দুপাশে ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

সকাল ৯টার দিকে দুই মহাসড়কের মাঝে আড়াআড়িভাবে ট্রাক, পিকআপ ভ্যান ও বিদুৎতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করেন তারা। এসময় শ্রমিকরা লাঠি হাতে তাদের দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন।

সিনহা এন্ড ওপেক্স গ্রুপের শ্রমিকদের এই রাস্তা অবরোধের ফলে দুই মহাসড়কে কয়েক হাজার মালবাহী যানবাহন ও প্রাইভেটকার আটকা পড়েছে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

শ্রমিকদের অভিযোগ, চার মাস ধরে বেতন–ভাতা পাচ্ছেন না শ্রমিকরা। কারখানাটি বর্তমানে বন্ধ আছে। মালিকপক্ষ বিভিন্ন সময় বেতন দেওয়ার আশ্বাস দিলেও তারা তাদের প্রতিশ্রুতি রাখছে না। এ কারণে তারা মহাসড়কে নেমেছেন।

শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেন। পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সঙ্গে কথা বলে তাদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়া হয়। আশ্বাসের কোনও সমাধান হয়নি। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

তারা বলেন, এখন সরকারের লকডাউন চলছে। আমাদের বাড়ি ভাড়া, দোকান বাকি, সংসার খরচ চালাতে পারছি না। অনেক পরিবার না খেয়ে দিন পার করছে। আমাদের দেখার মতো কেউ নেই। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, শ্রমিকদের রাস্তা থেকে ফেরানোর চেষ্টা চলছে। আশা করছি দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে। সিনহা এন্ড ওপেক্স গ্রুপের মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকেরা দুটি মহাসড়ক অবরোধ করেছে। শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন