🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

দেবীগঞ্জে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন

Panchagar news
❏ বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির অধীনে দুইটি রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। প্রকল্প দুইটির সভাপতি ছিলেন দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

গতকাল (বুধবার) প্রকল্পের অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। এরপর অনিয়ম তদন্তে উপজেলা কৃষি কর্মকর্তা সাফিয়ার রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান।

সূত্রের দেয়া তথ্য মতে, দেবীডুবা ইউনিয়নের দুইটি কাঁচা রাস্তা সংস্কারের জন্য মোট ৪ লাখ ২৩ হাজার টাকার কাবিটা কর্মসূচির অধীনে ভিন্ন দুইটি প্রকল্প নেন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। প্রকল্প এলাকার স্থানীয়রা অভিযোগ করছেন, যে পরিমাণ বরাদ্দ রয়েছে সে অনুযায়ী রাস্তা দুইটির সংস্কার হয়নি। রাস্তার পাশ থেকে মাটি কেটে রাস্তায় দেয়া হয়েছে। অন্যত্র থেকে মাটি না আনায় বরাদ্দের সিংহ ভাগ লোপাট হয়েছে বলে অভিযোগ স্থানীদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটিকে ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন