• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

দেবীগঞ্জে কমিটির তদন্তের আগেই প্রকল্পের কাজ পুনরায় শুরুর পাঁয়তারা

Panchagar news
❏ বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির অধীনে বাস্তবায়িত প্রকল্পে অনিয়মের সত্যতা যাচাইয়ে উপজেলা প্রশাসন কর্তৃক তদন্ত কমিটি গঠনের পর পুনরায় কাজ শুরু করেছেন প্রকল্পের সভাতি ও দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

গতকাল বুধবার প্রকল্পের অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন উপজেলা কৃষি কর্মকর্তা সাফিয়ার রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে পাঁচ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

এইদিকে তদন্ত কমিটি তদন্ত শুরুর আগেই প্রকল্প সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার পুনরায় কাবিটা কর্মসূচির প্রথম পর্যায়ের তাতীপাড়া প্রকল্পের হাইওয়ে সংযুক্ত রাস্তার অংশে কাজ শুরু করেন। সরেজমিন ওই প্রকল্প এলাকায় গেলে স্থানীয়রা জানান, আজ সকালে কয়েকজন শ্রমিক রাস্তার পাশের কৃষি জমি থেকে মাটি কেটে রাস্তায় ফেলছিলেন। তবে বিষয়টি জানাজানি হলে কাজ বন্ধ রাখা হয়।

এই বিষয়ে জানতে প্রকল্প সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে মুঠোফোনে কল করা হলে তিনি খেতে বসেছেন বলে জানান।

তদন্ত কমিটির প্রধান উপজেলা কৃষি কর্মকর্তা সাফিয়ার রহমান বলেন, তদন্তের নির্দেশনা পেয়েছি। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে। তবে তদন্ত শুরুর আগে পুনরায় প্রকল্প সভাপতি কাজ শুরু করতে পারেন কিনা প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন