• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

কেরানীগঞ্জে সেতুর পাটাতন ভেঙে চলাচলে দুর্ভোগ

Keranigonj news
❏ শুক্রবার, জুলাই ৯, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ প্রতিনিধি: রাজধানীর কেরানীগঞ্জের কালিন্দী এলাকার গুরুত্বপূর্ণ কালিন্দী মাঠ সংলগ্ন সেতুটির পাটাতন ভেঙে গেছে। প্রায় দুই বছরেও তা সংস্কার না করায় স্থানীয় বাসিন্দাদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে সেতুর এ অবস্থা থাকলেও সংস্কারের কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের। তবে স্থানীয় জনপ্রতিনিধি কালিন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বলছে, করোনার জন্য আপাতত ব্রিজের কাজটি করা যাচ্ছেনা। লকডাউনের পর পরিস্থিতি একটু অনুকূলে আসলেই ব্রিজটি সংস্কার করা হবে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সেতুটির একদিকে উপজেলার ঐতিহ্যবাহী কালিন্দী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, গুলিস্তান-বান্দুরা আঞ্চলিক সড়ক এবং অন্যপাশে উপজেলার জনপ্রিয় কালিন্দী খেলার মাঠ, মসজিদ, গোরস্থানসহ একাধিক স্কুল মাদ্রাসা। তাছাড়া কালিন্দী আমিরাবাগ, আতাশুর, মুক্তিরবাগ, কাজির গাঁও সহ পাশের বাস্তা ইউনিয়নেরও লক্ষাধিক লোক এই ব্রিজটি দিয়ে নিয়মিত যাতায়াত করে। তাছাড়া মনু ব্যাপারীর ঢাল থেকে গদারবাগ,বোরহানিবাগ হয়ে কাজির গাঁও যাওয়ার প্রধান রাস্তাটির বেহাল দশা হওয়ায় ভাঙা সেতুটি দিয়ে যাতায়াতে গুরুত্ব বেড়েছে বহুগুণ। গুরুত্বপূর্ণ এ ব্রিজটির দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা জজ মিয়া বলেন, রাতের বেলায় সেতুটিতে কোন আলোর ব্যবস্থা নেই। তাই লোকজন পারাপার হতে রাতের অন্ধকারে ভেঙে যাওয়া পাটাতনে পা ঢুকে অনেকে আহত হচ্ছেন। আর আমরাও জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছি।

কোন দুর্ঘটনা ঘটার আগেই দ্রুত সংস্কারের দাবি জানিয়ে আরেক ভুক্তভোগী মঈন আলী বলেন, আমরা ব্রিজ দিয়ে নিয়মিত যাতায়াত করি। ব্রিজের মাঝখানে পাটাতন ভাঙা থাকায় যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। আমরা জীবনের ঝুঁকি নিয়েই এই ব্রিজে যাতায়াত করি।

কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী মোহম্মদ শাহজাহান আলী বলেন, এবিষয়ে আমার নিকট কেউ আসেনি। আর সেতুটি কোন মন্ত্রণালয়ের আওতাধীন তাও জানিনা। তবে স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন