• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাব: ব্রাজিল প্রেসিডেন্ট


❏ শুক্রবার, জুলাই ৯, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ ব্রাজিল-আর্জেন্টিনা প্রায় ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে । ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বিশ্বের ফুটবলপ্রেমীদের দুই ভাগে বিভক্ত হওয়া।

মাঠে খেলেন ফুটবলাররা আর মাঠের বাইরে তাদের নিয়ে কথার লড়াইয়ে উপনীত হন ভক্ত-সমর্থকরা। যা কখনও কখনও পৌঁছে যায় দুই দেশের শীর্ষস্থানীয় নেতামন্ডলী পর্যন্ত।

যেমনটা দেখা গেল এবার! আগামী রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। প্রায় ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে এ দুই দল। তাই উত্তেজনার পারদটাও বেশ ওপরে।

এরই মধ্যে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে এক সভায় বসেছিলেন দক্ষিণ আমেরিকান দেশগুলোর শীর্ষ নেতারা। যেখানে উপস্থিত ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। এ সভায় আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারানোর ভবিষ্যদ্বাণী করেছেন বলসোনারো।

আর্জেন্টিনার প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমি আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বিশেষভাবে বলতে চাই, আমাদের দুই দেশের মধ্যে একমাত্র প্রতিদ্বন্দ্বিতা হবে মারাকানায়, কোপার ফাইনালে।’

বলসোনারো আরও যোগ করেন, ‘আমি ম্যাচের ফলাফলও বলে দিতে চাই, ৫-০। হাত উঁচিয়ে আমি বলছি, আমরা ৫-০ ব্যবধানে জিতব। তবে এই ম্যাচের পর ব্রাজিল অবশ্যই আর্জেন্টিনাসহ প্যারাগুয়ে-উরুগুয়ের মঙ্গল কামনা করবে।’

ব্রাজিল প্রেসিডেন্ট হয়তো নিছকই মজার ছলে বলেছেন ৫-০ গোলের জেতার কথা। তবে অতীত পরিসংখ্যান জানাচ্ছে, এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে অন্তত ছয়টি ম্যাচে ৫ বার তার বেশি গোলের দেখা মিলেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন