🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

ফের শিমুলিয়া ঘাটে চলমান নিষেধাজ্ঞাজারি করলো বিআইডব্লিউটিসি

Monshigonj news
❏ শুক্রবার, জুলাই ৯, ২০২১ ঢাকা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি: শিমুলিয়া ঘাটে পারাপারের জন্য অপেক্ষারত যানবাহন সরকার আরোপিত কঠোর লকডাউনের মধ্যে জরুরি পরিষেবা ছাড়া কোনও ধরনের যাত্রীবাহী পরিবহন ও ফেরিতে যাত্রী বহনের নিষেধাজ্ঞা চলমান থাকলেও একই নির্দেশনা ফের জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

শুক্রবার (০৯ জুলাই) নিষেধাজ্ঞাটি ফের জারি করে বিআইডব্লিউটিসি। এ বিষয়ে মুন্সীগঞ্জ লৌহজংয়ের শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, লকডাউনের শুরু থেকেই আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী শুধু মাত্র জরুরী পরিসেবার যানবাহন ফেরিতে পার করছি। তারপরও আজ আবার যাত্রী ও যাত্রীবাহী গাড়ি ফেরিতে পারাপারের নিষেধাজ্ঞার ঘোষণা দেওয়া হয়েছে।

আমার মনে হয়, নতুন করে ঘোষণা দিলে গণমাধ্যমে সেটি প্রচারিত হবে এবং সাধারণ যাত্রীরা সেটা আবার নতুন করে জানতে পারবে।

এদিকে, শুক্রবার ছুটির দিন  সকাল থেকে রাত ৯টা পর্যরন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বাড়তে থাকে  যান ও যাত্রীর চাপ। যদিও রাত সাড়ে ৯টার দিকে তা কমতে শুরু করেছে । সকাল থেকে সারাদিন আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট পেরিয়ে শত শত প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেল ঘাটে আসতে দেখা গেছে। আর পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপের সংখ্যাও বেশি ছিলো।

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন সন্ধ্যা সাড়ে ৭টার   দিকে জানান, ছোটবড় মিলিয়ে দেড় শতাধিক গাড়ি পারাপারের জন্য অপেক্ষায় আছে। কিন্তু সাধারণ যাত্রীর সংখ্যা কম।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন