🕓 সংবাদ শিরোনাম

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যুশাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশ

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

২০ জুলাই পবিত্র ঈদুল আযহার দিন ঘোষণা সৌদি আরবের

eid 532
❏ শনিবার, জুলাই ১০, ২০২১ ইসলাম

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি: সৌদি সরকারের এক টুইটার অ্যাকাউন্টে জানানো হয়েছে, গতকাল শুক্রবার ৯ জুলাই জ্বিলহাজ্জ মাসের চাঁদ সৌদি আরবে কোথাও দেখা যায়নি।

আরব নিউজের প্রতিবেদনের বরাত জানা যায়, সৌদির কোথাও জ্বিলহাজ্জ্ মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামী রবিবার ১১ জুলাই জ্বিলহাজ্জ মাসের প্রথম দিন হবে এবং আগামী সোমবার ১৯ জুলাই আরাফার দিন অনুষ্ঠিত হবে। আর পবিত্র ঈদুল আযহার প্রথম দিন হবে আগামী ২০ জুলাই মঙ্গলবার।

এর আগে গত বৃহস্পতিবার সৌদি আরবের সুপ্রিম কোর্ট শুক্রবারে সৌদির সকল মুসলমানদের জ্বিলহাজ্জ মাসের চাঁদ দেখার আহ্বান জানিয়েছিল।

এরই মধ্যে আরাফাতে হাজীদের জন্য সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে, পাশাপাশি মিনা ও অন্যান্য অঞ্চলেযেখানে হজযাত্রীরা মুজদালিফায় অবস্থান করবেন সেগুলি সবই পরিদর্শন করা হয়েছে।

সৌদির হজযাত্রীদেরজন্য অনলাইনে নিবন্ধকরণের ঘোষণা দিয়েছে, যা ১৩ জুন থেকে শুরু হয়েছিল, যা সেদেশের অভ্যন্তরে ৬০,০০০হজযাত্রী সকল প্রয়োজনীয় শর্ত পূরণ করে এবারের হজ পালনের যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন :
mokka পবিত্র হজ আজ

❏ সোমবার, জুলাই ১৯, ২০২১

তাওয়াফে মুখরিত পবিত্র কাবা চত্বর

❏ রবিবার, জুলাই ১৮, ২০২১

ঈদুল আজহার জামাতও হবে না শোলাকিয়ায়

❏ বৃহস্পতিবার, জুলাই ১৫, ২০২১

মসজিদে ঈদ জামাতের পর কোলাকুলি নয়

❏ রবিবার, জুলাই ১১, ২০২১

কত টাকা থাকলে কুরবানি দিতে হবে?

❏ শুক্রবার, জুলাই ৯, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন