🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

‘ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল’

messy-neymar
❏ শনিবার, জুলাই ১০, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- ১৪ বছর পর বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে ফের মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। রোববার (১১ জুলাই) কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবেন নেইমার ও লিওনেল মেসিরা।

এদিকে ফাইনালের সময় যতই ঘনিয়ে আসছে, সমর্থকদের মধ্যে উত্তেজনা ততই বৃদ্ধি পাচ্ছে। এবার সেই উত্তেজনায় ঘি ঢেলে দিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ হারিয়ে ব্রাজিল চ্যাম্পিয়ন হবে বলে মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার দক্ষিণ আমেরিকান নেতাদের ভার্চুয়ালি সম্মেলনে হাসতে হাসতে এই খোঁচা দেন বোলসোনারো। সেখানে উপস্থিত ছিলেন আর্জেন্টিনা এবং ব্রাজিলের প্রেসিডেন্টও। অন্যান্য আলোচনার সঙ্গেই আসন্ন ফাইনালের বিষয়টিও সেখানে উঠে আসে। আর সেখানেই ভবিষ্যৎবাণী করে বসেন ব্রাজিলের রাষ্ট্রপতি।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি ম্যাচের ফলাফলও বলে দিতে চাই, আর্জেন্টিরার বিপক্ষে ৫-০ গোলে জিতবে ব্রাজিল। হাত উঁচিয়ে আমি বলছি, আমরা ৫-০ ব্যবধানেই জিতব। তবে এই ম্যাচের পর ব্রাজিল অবশ্যই আর্জেন্টিনাসহ প্যারাগুয়ে-উরুগুয়ের মঙ্গল কামনা করবে।’

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, এ মহাদেশের উন্নতিতে আর্জেন্টিনার সঙ্গে আমরা হাতে হাত রেখে চলব। কিন্তু ফাইনাল ম্যাচটায় কোন বন্ধুত্ব দেখাতে পারব না। সেদিন আমরাই জিতব।

ব্রাজিল প্রেসিডেন্ট হয়তো নিছকই মজার ছলে বলেছেন ৫-০ গোলের জেতার কথা। তবে অতীত পরিসংখ্যান জানাচ্ছে, এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে অন্তত ছয়টি ম্যাচে ৫ বার তার বেশি গোলের দেখা মিলেছে। এর শেষটি অবশ্য ১৯৬৩ সালে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন