🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

টাঙ্গাইলে করোনা শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল

Tangail-general-Hospital
❏ শনিবার, জুলাই ১০, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে করোনা ভাইরাসের শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৫১ জনের।

শনিবার (১০ জুলাই)  টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মো: সাহাবুদ্দিন খান  এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, করোনা শনাক্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। টাঙ্গাইলে নতুন করে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে৷ এ পর্যন্ত জেলায় মোট ১৫৬ জনের করোনায় মৃত্যু হলো ৷ এছাড়াও উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। এদিকে, চলতি মাসের এই ১০ দিনে জেলায় করোনায় ২ হাজার ৩৪৭ জন আক্রান্ত, আর মৃত্যু হয়েছে ৪৮ জনের। অপরদিকে, উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৩৮ জনের। গত জুন মাসে জেলায় ২ হাজার ৯২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২৬ জনের।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ৪৩৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৮৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২.৪৬ ভাগ। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৫ হাজার ২৫১ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২৪ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৪ হাজার ৫২০ জন। এখন পর্যন্ত মোট ৩২ হাজার ১৭ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিল। এর মধ্যে ২৬ হাজার ৩২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৪৯ হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট করোনায় শনাক্তের হার ২০.৩৮ ভাগ।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, গত ১ মাস ধরে জেলায় করোনার রোগীর সংখ্যা বেড়েই চলছে। বর্তমানে প্রায় ৭০ থেকে ৮০ ভাগ মানুষের ডেলটা ধরনের করোনায় শনাক্ত। এই ধরণ খুব দ্রুতই একজেনর কাছ থেকে আরেকজনের ছড়ায়। যার কারণে জেলায় দ্রুতই করোনার শনাক্তের সংখ্যা বাড়ছে। তাই সবাইকে সচেতন এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে বলে তিনি জানান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন