🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল: ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের ১১৬ দল মাঠে

police 635
❏ শনিবার, জুলাই ১০, ২০২১ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ব্রাজিলের রিও ডি জেনেইরোতে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকার ফাইনাল ম্যাচকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় এক নজিরবিহীন পরিস্থিতি তৈরি হয়েছে। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে সম্ভ্যাব্য সহিংসতার আশঙ্কায় রবিবার ভোর থেকে জেলাজুড়ে সহস্রাধিক পুলিশ মোতায়েনের প্রস্তুতি নেয়া হয়েছে।

বাহিনীটি জানিয়েছে, বড় পর্দায় উন্মুক্ত স্থানে জমায়েত হয়ে খেলা দেখা যাবে না। নিজ নিজ বাসায় বসে খেলা উপভোগ করতে হবে। খেলা শেষে কোনো রকম বিজয় মিছিল, আতশবাজি বা পটকা ফোটানোও নিষেধ করা হয়েছে।

ম্যাচের আগের দিন ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পক্ষ থেকে মাইকিং করে সতর্ক করে এসব বিধিনিষেধের কথা বলা হচ্ছে।

পুলিশের একটি দল শহরের বিভিন্ন পাড়া-মহল্লা ঘুরে ঘুরে এই ঘোষণা দিচ্ছে। কেবল শহর নয়, উপজেলাতেও অটোরিকশা, সিএনজি ও পিকআপযোগে মাইকিং করা হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, ‘যেন কোনো গোলযোগ না হয়, সে জন্য ১১৬টি বিটে চারজন করে কাজ করবে। পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করব। তা ছাড়া ফাইনাল খেলার বিজয়কে কেন্দ্র করে রাস্তাঘাটে বিজয় মিছিল করা যাবে না।’

তিনি বলেন, যেহেতু ব্রাহ্মণবাড়িয়ায় ছোট একটা ঘটনা ঘটে গেছে যেটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় এটা নিয়ে আলোচনা হচ্ছে, তাই আমরা কোন সহিংসতার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না।

তুচ্ছ ইস্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় এ ধরণের “রায়ট” বা দাঙ্গা “টিপিক্যাল” বলেও উল্লেখ করছিলেন মোল্লা মোহাম্মদ শাহীন।

তিনি বলেন, ১১৬টি বিটের কর্মরত পুলিশ এবং চলমান লকডাউন উপলক্ষ্যে যে চল্লিশটি চেকপোস্ট ও টহলপার্টি আছে, এরা সবাই রবিবার ভোর পাঁচটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মোতায়েন থাকবে খেলাকে ঘিরে কোন সহিংসতা যাতে না হয় তা নিশ্চিত করতে।

সব মিলিয়ে পুলিশের হাজার খানেক সদস্য মোতায়েন থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন