🕓 সংবাদ শিরোনাম

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যুশাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশ

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

ব্রাজিলের পরাজয়ে নয় প্রেমিকার বিরহে বিষপান করেছিলো যুবক!

Cox's Bazar news
❏ সোমবার, জুলাই ১২, ২০২১ আলোচিত

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের রামুতে বিষপান করা যুবকের বিষক্রিয়া কেটেছে। তার দাবি কোপা আমেরিকা কাপে ব্রাজিল হেরে যাওয়ায় নয়, প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ার খবরে তিনি কিটনাশক পান করে মরতে চেয়েছিলেন।

কিন্তু বিষপানের পর তাকে হাসপাতালে নেয়ার সময় সাথে যাওয়া আবুল কাশেম, সোয়েব ও নজরুলের দাবি বিষপান করা কামাল এখন হয়তো মিথ্যাচার করছেন। ভিনদেশের খেলার জয়পরাজয়ে তার বিষপানের বিষয়টি নিয়ে চারিদিকে তুমুল সমালোচনা হওয়ায় লজ্জায় এখন ভিন্ন কথা বলছেন। তাদের মতে, প্রেমিকার বিষয় নিয়ে বিষপান কেউ সকাল সাড়ে ৮টায় করে না। গতকাল প্রেমিকার বিষয়টি জেনে থাকলে তখন কিংবা রাতের কোন সময় বিষপান করতেন তিনি।

রবিবার (১১ জুলাই) সকাল ৮টার দিকে বিষপান করেন রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের উত্তর চাকমারকুল গ্রামের আমির হোসেনের ছেলে মো. কামাল (২০)। বিষপানের পর তাকে উদ্ধার করে স্থানীয়রা প্রথমে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

তবে নাম প্রকাশ না করার শর্তে তার এক বন্ধু প্রতিবেদককে বলেন, বিষপান করা কামালের প্রেমিকার অন্যত্র বিয়ের কথা বার্তা চলছিলো দীর্ঘদিন ধরে। সেই থেকে কামাল কয়েকবার আত্মহত্যার সিন্ধান্ত নেয়। আমরা তাকে অনেকবার বুঝানোর চেষ্টা করি। গেলো রাতে প্রেমিকার বিয়ে হয়ে যাওয়ার খবর শুনে সকালে বিষপান করে এবং ওই সময়টাতে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে ব্রাজিল হেরে যায়। কাকতালিয়ভাবে মিলে যাওয়ায় অনেকে ব্রাজিলের জন্য বিষপান করেছে বলে গুজব ছড়িয়েছে এটা খুবাই দুঃখজন।

রামু স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এফাজুল হক বলেন, বিষপান করা কামাল নামে এক যুবককে হাসপাতালে আনা হলে প্রাথমিকভাবে তার পাকস্থলী পরিষ্কার করা হয়। উন্নত চিকিৎসার জন্য পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তাকে হাসপাতালে আনা সঙ্গীরা জানিয়েছিলেন তিনি ব্রাজিলের সমর্থক এবং দল হেরে যাওয়ায় বিষপান করেছে।

কিন্তু বেলা ২টার দিকে কক্সবাজার সদর হাসপাতালের বেডে থাকা কামাল সাংবাদিকদের বলেছেন, আমি খেলার জন্য বিষপান করিনি। ব্যক্তিগত বিষয়ে বিষপান করেছি। ব্রাজিল হারার বিষয়ে বিষপান ‘গুজব’। আমি এখন সুস্থ আছি।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আব্দুর রহমান বলেছেন, বিষপানে বিপদাপন্ন অবস্থায় হাসপাতালে আনা যুবক প্রাথমিক চিকিৎসার পর এখন পুরোপুরি সুস্থ। তবে কি কারণে তার বিষপান তা আমরা জানতে চাইনি।

রবিবার (১১জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টার দিকে কোপা আমেরিকার ফাইনাল খেলা ছিল। এতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা অংশ নেয়। খেলায় ১-০ হোলে ব্রাজিলের হার সইতে না পেরে কামাল নামের যুবকটি বিষপানে আত্মহত্যা চেষ্টা করেন বলে খবর ছড়িয়ে পড়ে। পরে জেলা সদর হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে বলেন, খেলার বিষয়ে বিষপানের তথ্যটি সঠিক নয়।

কামাল বলেন, আমি সব খেলা-ই দেখি। কোন দলের প্রতি বিশেষ ভক্ত নয়। প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হয়েছে জেনে বেসামাল হয়ে আমি বিষপান করেছি। কিন্তু সর্বত্র ছড়িয়ে পড়েছে আমি ব্রাজিল হেরে যাওয়ায় বিষ পান করেছি। আসলে খেলাটি শেষ হওয়ার সময়ের সাথে কাকতালীয় ভাবে বিষয়টি মিলে যাওয়ায় এমনটি ধারণা করা হয়েছে, তবে এটি সত্য নয়, গুজব। আমি এখন সুস্থ আছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন