রংপুরে করোনায় প্রাণ গেল মা-ছেলেসহ ২২ জনের

corona
❏ সোমবার, জুলাই ১২, ২০২১ রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েই চলছে। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় মা-ছেলেসহ ২২ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে এক হাজার ৯৫০ নমুনা পরীক্ষায় ৬১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ১২ দিনে বিভাগে ১৭ নারীসহ ১৬৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চারজন মারা গেছে। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে নগরীর জুম্মাপাড়া মহল্লার বাসিন্দা তৃপ্তি ও তার ছেলে এইচএসসি পরীক্ষার্থী কাজী তালহাসহ পাঁচ জন মারা গেছেন।

এ নিয়ে রংপুরে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা দাঁড়ালো নয় জনে। এছাড়া পঞ্চগড়ে তিন জন, কুড়িগ্রামে একজন, ঠাকুরগাঁওয়ে তিনজন এবং দিনাজপুরে ছয় জন মারা গেছেন।

করোনায় ১৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম। পাশাপাশি করোনার উপসর্গ নিয়ে চার জনের মৃত্যুর বিষয়টি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সরদার অফিসের সাহেদ আলী নিশ্চিত করেছেন।

এ নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৯৩ জন। আক্রান্তের হার ৩১ দশমিক ৪৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও কুড়িগ্রামে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

এ পর্যন্ত রংপুর বিভাগে নমুনা পরীক্ষা করা হয়েছে এক লাখ ৭৬ হাজার ৯৫১ জনের। এদের মধ্যে করোনা পজিটিভ হয়েছেন ৩৩ হাজার ৩২৯ জন। সুস্থ হয়েছেন ২৩ হাজার ৯৮৩ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম বলেন, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাট এবং বিভাগীয় শহর রংপুরে করোনা সংক্রমণ আশাঙ্কাজনক হারে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৩৫৬ জন, রংপুরে সাত হাজার ৩১৯ জন এবং ঠাকুরগাঁওয়ে চার হাজার ৬৮০ জন, কুড়িগ্রামে দুই হাজার ৩৪০ জন। স্বাস্থ্যবিধি না মানায় এবং মাস্ক পরিধান না করায় প্রতিদিন সংক্রমণ বাড়ছে বলেও জানান ডা. জাকিরুল ইসলাম।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন