🕓 সংবাদ শিরোনাম

শাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

৫৩ বছর পর ইতালির ইউরো জয়, আনন্দে ভাসছেন প্রবাসীরাও

italy 52
❏ মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১ প্রবাসের কথা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: দীর্ঘ ৫৩ বছরের অপেক্ষার পর ইউরো শিরোপা জয়ের আনন্দে মেতেছে ইতালি। রবিবার (১১ জুলাই) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো কাপের টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে ৩-২ গোলের ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে জয় পেয়েছে ইতালি।

থ্রিলিং-রোমাঞ্চকর-রুদ্ধশ্বাস ম্যাচে ইতালির জয়ের আনন্দে জাতীয় পতাকা, আতশবাজি, রঙ, পটকা বাজি, বাশি সহ বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়েন হাজার হাজার ইতালিয়ান নাগরিকসহ বাংলাদেশিরা।

ইতালির বিজয় হওয়ার পর মুহূর্তের মধ্যেই দেশটির রাজধানী রোম, মিলান, ভেনিস সহ সব কয়টা শহরেই মিছিলে মিছিলে হাজারো দর্শক মাতোয়ারা হয়ে উঠে। ঘর থেকে বের হয়ে রাস্তায় নেমে পড়েন তারা। সবাই পরিবার নিয়ে গাড়িতে করে র‌্যালি ও মিছিল করতে থাকেন এবং শহরের গুরুত্বপূর্ণ স্থান সেন্টার গুলোতে জমায়েত হতে থাকেন।

ইতালির জাতীয় পতাকা হাতে নিয়ে মিছিল করে উল্লসিতরা রোমের কলোসিয়াম সেন্টারে এসে বাদ্য বাজনা বাজিয়ে নেচে গেয়ে উল্লাস করে সর্বস্তরের মানুষ। এসব মিছিলে ছোট বড় ছেলে মেয়েদের সাথে উল্লাস করতে ভুল করেনি বুড়োরাও।

এসময় রোম ও ভেনিস শহরের রাস্তায় বিজয়ের আনন্দে গাড়ি, পিক আপ, ভ্যান দিয়ে মিছিল ও পতাকা নিয়ে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছেন তারা। আবার কেউ কেউ বিভিন্ন ধরনের রঙ আর পটকাবাজি ফুটিয়ে প্রকম্পিত করে তুলেছে গোটা শহর।

এসময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সাথে আনন্দ-উল্লাসে মেতে উঠেন প্রবাসী বাংলাদেশিরাও। ৫৩ বছর পর ইতালির ইউরো শিরোপা জয়ে বেশ উচ্ছ্বসিতও তারা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন