• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

news5234
❏ মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১ ঢাকা, দেশের খবর

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি- কঠোর লকডাউনে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ১৫ কিলোমিটারের যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুর আড়াইটায় এমন চিত্র দেখা গেছে।

ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক সোনারগাঁওয়ের লাঙ্গলবন্দ সেতুর ঢাকামুখী লেনের লোহার পাটাতন ক্ষতিগ্রস্ত হওয়ায় পাটাতনটি তুলে ঢালাই দেওয়া হচ্ছে। ফলে রাস্তা বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে হাজার হাজার পণ্যবাহী পরিবহন আটকা পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, সাইনবোর্ড, কাঁচপুর এলাকায় প্রচুর গাড়ি আটকে রয়েছে।

এদিকে সেতু সংস্কারের কথা চালকদের অধিকাংশই জানেন না।

আরমান নামে এক ট্রাক চালক জানান, তিনি সকাল ৭টায় সাইনবোর্ডে আটকা পড়েছেন। সেতু সংস্কারের কথা তিনি জানেন না।

বিল্লাল হোসেন নামে আরেক ট্রাক চালক বলেন, আমি সকাল ৫টা থাইক্যা জ্যামে আটকা আছি। রাস্তায় কাজ চলে আমি জানতাম না।

আরিফ নামে এক ট্রাক চালক বলেন, আমি মদনপুর যামু। ১ ঘন্টা ধইরা বইয়া আছি। রাস্তা বন্ধ থাকবো জানলে গাড়ি লইয়্যা বাইর হইতাম না।

মিনা আক্তার নামে এক নারী পরিবার নিয়ে পিক-আপে করে গ্রামে বাড়ি যাচ্ছেন। তিনি জানান, আমি গৌরীপুর যামু। ৩ ঘন্টা ধইরা জ্যামে আছি।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, লাঙ্গলবন্দ সেতুর সংস্কার কাজ চলবে, এ বিষয়ে গত ২ দিন আমরা মাইকিং করেছি। এখন চট্টগ্রামমুখী যে পণ্যবাহী গাড়িগুলো আটকা আছে তাদের বলা হয়েছে নরসিংদী দিয়ে ব্রাক্ষণবাড়িয়া হয়ে বের হতে হবে। আর ঢাকামুখী গাড়িগুলো মিনারবাজার দিয়ে সোনারগাঁয়ের মোগরাপাড়া হয়ে বিকল্প রাস্তা দিয়ে যেতে হবে।

সবার সহযোগিতা কামনা করেন সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী আবুল হোসাইন বলেন, ১৪ জুলাই দুপুর ১২টা পর্যন্ত লাঙ্গলবন্দ সেতুর উভয় লেন বন্ধ থাকবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন