• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

করোনায় ময়মনসিংহ মেডিকেলে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু

Gazipur news
❏ বুধবার, জুলাই ১৪, ২০২১ দেশের খবর
কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে ও বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।
করেনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের   আব্দুস সালাম (৮০), ফুলবাড়িয়ার রাজ মাহমুদ (৭০), ভালুকার নুরুল হক (৮৫), গফরগাঁওয়ের  আয়েশা খাতুন (৭০), নেত্রকোনা সদরের   মরিয়ম  নেসা (৭০), টাঙ্গাইলের কালিহাতি উপজেলার সুলতান মোহাম্মদ(৫৫) ও ধনবাড়ি উপজেলার আব্দুর সোবহান (৭০)।
এছাড়া উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের মিজানুর রহমান (৪৮) ও রঈসউদ্দীন (৭৫)। ত্রিশাল উপজেলার বাদশা (৪৫), ফুলবাড়িয়ার শফিকুল (৫৫), তারাকান্দার  সালমা (২৪) ও আব্দুল মান্নান(৬০), ফুলপুরের শাহ আরিফ রব্বানি (৬০) ও সেলিনা (৩০)। এছাড়া নেত্রকোনা সদরের রোকেয়া আক্তার (৬২), শেরপুরের নালিতাবাড়ী উপজেলার শেফালি (৫৫), জামালপুর সদরের হামিদা বেগম (৫০) ও  আব্দুল হোসাইনের (৬৫) মৃত্যু হয়েছে।
বুধবার (১৪ জুলাই) দুপুরে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।
তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৪৩০  জন চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৪৮ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
তিনি বলেন, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ২৬ জন এবং ওয়ান স্টপ ফ্লু কর্নারে ৩৮৪ জন সেবা নিয়েছেন।
জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ১০৫৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৮৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জেলায় আক্রান্তের হার ২৭ দশমিক ৭৫ শতাংশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন