🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

সুইজগেটের নিয়ন্ত্রন দু’দিন দফায় দফায় রক্ষক্ষয়ী সংঘর্ষ


❏ বুধবার, জুলাই ১৪, ২০২১ দেশের খবর, বরিশাল

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় কাটাখালী স্লুইজগেটের নিয়ন্ত্রন নিয়ে দু’পক্ষের গত দু’দিনের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় কলাপাড়া থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ মামলা দু’টি দায়ের করা হয়েছে। নূর-ইসলাম হাওলাদারের স্ত্রী মোসা. মারুফা বেগম বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সম্পাদক ফাযজুর রহমান আশিক তালুকদারসহ ২০ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে নূর হোসাইন বাদী হয়ে নুর ইসলাম হাওলাদারকে প্রধান আসামী করে ২০ জনের নাম উল্লেখ করে অপর মামলাটি দায়ের করেন। এদিকে এ ঘটনায় এখনো উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় মামলার কোন আসামী গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের কাটাখালী স্লুইজগেট ও সরকারী খালের নিয়ন্ত্রন নিয়ে গত রবিবার এবং মঙ্গলবার দু’দফায় রক্ষক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। প্রথম দফার সংঘর্ষে গুরুতর আহত না হলেও দ্বিতীয় দফার সংঘর্ষের ঘটনায় আশংকাজনক অবস্থায় ৮জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে নূর-হোসেন তুহিন ও রাব্বি’র অবস্থা বিপদাপন্ন বলে জানিয়েছে সূত্রটি। এছাড়া কলাপাড়া হাসপাতালেও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলসহ হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়।

স্থানীয় সূত্রটি আরও জানায়, কাটাখালী স্লুইজগেট ও সরকারী খাল নিয়ন্ত্রনের কথা সংশ্লিষ্ট সরকারী কর্তৃপক্ষের। কিন্তু স্লুইজগেটে জাল পেতে মাছ ধরা ও খালে অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ চাষ করার নিয়ন্ত্রন এবং আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় রক্ষক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এছাড়া বর্ষায় পানি নিস্কাশনের কোন সুবিধা না পাওয়ায় ব্যাপক সমস্যার সন্মূখীন হচ্ছে কৃষক।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো. আসাদুর রহমান জানান, বিাদমান দু’পক্ষই খালটি তাদের লীজ নেয়া বলে দাবী করছেন ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন