• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

পাকিস্তানে বিস্ফোরণে ৯ চীনা নাগরিক সহ নিহত ১২


❏ বৃহস্পতিবার, জুলাই ১৫, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় একটি বাসে বিস্ফোরণে নয় চীনা ইঞ্জিনিয়ারসহ ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। এসব ইঞ্জিনিয়ার আপার কোহিস্তান জেলার দাসু জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন। আজকের এই বিস্ফোরণে অন্তত তিন পাকিস্তানিও নিহত হয়েছেন।

বিস্ফোরণটি রাস্তার পাশে পেতে রাখা বোমা না বাসটিতে রাখা কোনো বোমার কারণে ঘটেছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। পাকিস্তানে অবস্থিত চীনা দূতাবাস এক বিবৃবিতে তাদের নয় নাগরিক নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে। খাইবার পাখতুনখোয়া পুলিশের মহাপরিদর্শক মোয়াজ্জম আনসারি জানিয়েছেন, নাশকতা বলে মনে হচ্ছে। পুলিশ তদন্ত করে দেখছে।

পাকিস্তানের একজন প্রশাসনিক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ৩০ জনেরও বেশি চীনা প্রকৌশলীকে নিয়ে আপার কোহিস্তানের দাসু জলবিদ্যুৎ প্রকল্প এলাকায় যাচ্ছিল বাসটি। চীনের ‘বেল্ট এন্ড রোড’ উদ্যোগের অধীনে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের (সিপিইসি) অংশ এই দাসু জলবিদ্যুৎ প্রকল্প। বেশ কয়েক বছর ধরেই চীনা প্রকৌশলীরা ও পাকিস্তানি নির্মাণ শ্রমিকরা এই প্রকল্পটিতে কাজ করছেন।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বেইজিং এ বিস্ফোরণের নিন্দা করেছে এবং ঘটনার বিস্তারিত তদন্তের জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন