• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

উখিয়ায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত


❏ শুক্রবার, জুলাই ১৬, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর
শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ লুৎফুরহমান ওরফে লুতু নামের এক ব্যক্তি নিহত হয়েছে।  বিজিবির দাবি, নিহত ব্যক্তি দুর্ধর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং ডজন মামলার আসামী।
বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল ৫ টার দিকে উখিয়ার পালংখালী নলবনিয়া গ্রামের চিংড়ি ঘের এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের জালাল আহমদের ছেলে।
কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে উখিয়া সীমান্তে মাদক পাচারকালে বিজিবির অবস্থান টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় গুলি বর্ষণ করে মাদক পাচারকারীরা। এসময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামার পর ঘটনাস্থলে একজনের মৃতদেহ পাওয়া যায়।  এছাড়াও ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
এদিকে নিহতের পরিবার দাবি, বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে বিজিবির কয়েকজন সদস্য বাড়িতে গিয়ে লুৎফুরহমানকে ধরার চেষ্টা করেন। টের পেয়ে লুতু দৌড়ে পালিয়ে পার্শ্ববর্তী একটি চিংড়ি ঘেরে লাফ দেন। এসময় বিজিবির সদস্যরা তার ওপরে এলোপাথাড়ি গুলি বর্ষণ করেন। এতে গুলিবৃদ্ধ হয়ে লুৎফুরহমানের মৃত্যু হয়।
নিহতের কাছে অস্ত্র বা ইয়াবা কিছু পাওয়া যায়নি দাবি করে নিহতের বড় ভাই মোস্তাক আহমেদ বলেন, গতবছর নুরুল আলম নামের বিজিবির এক সদস্যের সঙ্গে তর্কের জের ধরে তার ভাইকে শত শত মানুষের সামনে দিনদুপরে গুলি করে হত্যা করা হয়েছে। এ বিষয়ে পরিবারের সঙ্গে আলোচনা করে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন