• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

সাভারে তীব্র যানজট


❏ শুক্রবার, জুলাই ১৬, ২০২১ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: কোরবানির ঈদ সামনে রেখে লকডাউন শিথিলের প্রথম দিন সাভারে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। নবীনগর থেকে চন্দ্রা ও বাইপাইল থেকে আবদুল্লাহপুর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

ঢাকা থেকে দিনাজপুরের উদ্দেশে রওনা হয়েছেন মনসুর আহমেদ। তিনি বলেন, ‘গাবতলী থেকে বাসে উঠে দুই ঘণ্টা পরেও নবীনগরে পৌঁছাতে পারিনি। রাস্তায় অনেক যানজট। গাড়ি এক মিনিট চললে পাঁচ মিনিটি থেমে থাকে। ঈদ যাত্রা উপলক্ষে রাস্তায় যে বিশেষ প্রস্তুতি থাকে তেমন কিছুই লক্ষ্য করছি না।

মিরপুর থেকে বাসে উঠেছেন মাসুদ নামে এক যাত্রী। তিনি বলেন, ‘গাবতলী থেকে সাভারের থানা স্ট্যান্ড আসতে আমার দুই ঘণ্টার বেশি লেগেছে। সচরাচর এখানে আসতে এক ঘণ্টার কম সময় লাগে।

সাভারের ট্রাফিক পুলিশের পরিদর্শক আবদুস সালাম বলেন, ‘হঠাৎ করে রাস্তায় এত গাড়ি কোথা থেকে আসলো বুঝতে পারছি না। ঢাকায় কমসংখ্যক গাড়ি প্রবেশ করলেও ছেড়ে যাচ্ছে অনেক বেশি। পরিস্থিতি সামাল দিতে আজ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্যরা মাঠে কাজ করছেন।’

তিনি বলেন, ‘লকডাউনের কারণে অনেক গাড়ি আটকে ছিল। তা ছাড়া, গরুবাহী গাড়ির সংখ্যাও বেড়েছে। এ কারণেই যানজট একটু বেশি।’

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, ‘ঢাকা থেকে বের হওয়ার রুটে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ির চাপ বেশি। তবে এখন একটু কম। যানজট নিরসনে কাজ চলছে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন