করোনাভাইরাস: ময়মনসিংহ মেডিকেলে কমেছে মৃত্যু

Mymensing news
❏ শুক্রবার, জুলাই ১৬, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন করোনা শনাক্ত হয়ে ও বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর আগে গত কয়েকদিন ১৮ জন ও ১৯ জন করে মারা গেলেও আজ মৃত্যুর সংখ্যা কমেছে।

নতুন করে করেনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের রুবেল (৬০), ফুলবাড়িয়া উপজেলার ইমান আলি (৭২), ফুলপুরের জামিলা বেগম (৬৫), মুক্তাগাছার আব্দুল কাদের (৭০), জামালপুর সদরের নবাব আলি (৭০), শেরপুর সদরের সুলতানা (৬২), নেত্রকোনা সদরের রোকেয়া (৬৭) ও কেন্দুয়া উপজেলার সাথিয়া (৫৫), টাঙ্গাইলের মধুপুর উপজেলার আব্দুর সালাম (৬৭)।

এছাড়া উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের রহিমা (৬০), ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাড়ি ইউনিয়নের আবু বকর (৫২), গাজীপুর সদরের লিটন সরকার (২৩) ও কুড়িগ্রামের রোওমারি উপজেলার তাইজুদ্দিন (৭৫)।

শুক্রবার (১৬ জুলাই) দুপুর সোয়া বারোটায় সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৪৪০ জন চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২১ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৯৩ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ১১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ২৮ জন এবং ওয়ান স্টপ ফ্লু কর্নারে ৩৫৫ জন সেবা নিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ৮৫৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার ২৭ দশমিক ১৬ শতাংশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন