• আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

করোনা কেড়ে নিলো ঢাবি শিক্ষার্থীর প্রাণ

sumon 4653
❏ শনিবার, জুলাই ১৭, ২০২১ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সুমন হোসেন নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী।

শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় যশোর সদর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সুমন থাকতেন স্যার এ এফ রহমান হলে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনি বলেন, ‘সুমন হোসেন শুক্রবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে বলে আমরা জানতে পেরেছি। বিভাগ এবং হল প্রশাসন তার চিকিৎসার সঙ্গে আর্থিকভাবে যুক্ত ছিল। এটি আমাদের জন্য একটি মর্মান্তিক খবর।’

নৃবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন ড. ফারজানা বেগম বলেন, ‘গত দুই দিন আগে সুমনের ছোট ভাই সুজনের সঙ্গে যোগাযোগ করে জানতে পারি সুমনের ফুসফুসের বেশিরভাগ অংশ আক্রান্ত হয়েছে। এরপর সুমনের বিভাগের এক বন্ধুর মাধ্যমে জানতে পারি, তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কিন্তু সন্ধ্যায় খবর পেলাম সুমন মারা গেছেন।’

সুমন হোসেন মানবাধিকার বিষয়ে সচেতনতা বিষয়ক সংগঠন হিউম্যান রাইটস ভয়েস অ্যান্ড হিউম্যানিটির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ছিলেন।

বুধবার সংগঠনটির ফেসবুক পেজে সুমনের জন্য আর্থিক সাহায্যের আবেদন জানিয়ে এক স্ট্যাটাস দেয়া হয়। চিকিৎসার জন্য টাকাও পাঠিয়েছিল তার বন্ধু-শুভাকাঙ্ক্ষীরা। আর্থিক সাহায্যের আবেদনের দুইদিন পর মারা গেলেন সুমন।

তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক প্রকাশ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার সহপাঠীরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন