• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

গাজীপুরে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু

Gazipur news
❏ শনিবার, জুলাই ১৭, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: দেশে করোনা হানা দেয়ার পর গাজীপুরে করোনায় একদিনে রেকর্ড পরিমান মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  ১০ জনের মৃত্যুর ঘটনাই জেলার সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।  এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২৯২ জন। এছাড়াও ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এতে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩৯৩ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৭ জুলাই) বিকেল ৩টায় গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ২৪ ঘণ্টায় ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে গাজীপুর সদরের ৯১ জন, কালীগঞ্জের ১৭ জন, কালিয়াকৈরের ৮ জন ও কাপাসিয়ার ২২ জন রয়েছেন।

তিনি আরও জানান, এ পর্যন্ত গাজীপুর জেলায় ৯৮ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫ হাজার ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে গাজীপুর সদরের ৯ হাজার ৭৫৬ জন, কালীগঞ্জের ১ হাজার ৪১ জন, কালিয়াকৈরের ১ হাজার ৬৭২ জন, কাপাসিয়ায় ১ হাজার ৬৫ জন ও শ্রীপুরের ১ হাজার ৮৫৯ জন আক্রান্ত হয়েছেন।

তবে গুরুত্বপূর্ণ এ জেলাটিতে করোনা আক্রান্তের সংখ্যা এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পেলেও জনসচেতনার দিক থেকে দিন দিন আরও নাজুক হচ্ছে। শিল্প রাজধানী ক্ষ্যাত এ জেলার বিভিন্ন হাট বাজার এবং কোরবানীর হাট গুলোতে অনেকেই যেমন মাস্ক ব্যবহার করছেন না সেই সাথে শাররীক দুরত্ব বজায় রাখছেন না। সেই সাথে প্রশাসনের নজরদারীরও ঘাটতি লক্ষ্য করা যাচ্ছে। আর এ ধরণের পরিবেশ করোনা সংক্রমন আরও বেগবান করবে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন