🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

ময়মনসিংহ মেডিকেলে একদিনে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু


❏ রবিবার, জুলাই ১৮, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গতকাল ১৭ জনের মৃত্যু হয়েছিল।

এর আগে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুর রেকর্ড ভেঙে ২০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে ও বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

করেনায় মৃতরা হলেন- ময়মনসিংহের ভালুকা উপজেলার হেলেনা (৭৫), ফুলপুরের হাওয়া বেগম (৬০) ও নুরুল হক (৮৫), নেত্রকোনা সদরের আনোয়ার আহমেদ (৫৫), শেরপুরের নালিতাবাড়ি উপজেলার মোস্তফা কামাল (৪৫), বইশিষ্ট (৭০) ও আক্কাস (৭৫)।

এছাড়া উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের শামসুন নাহার (৬৫) ও শাহদত (৬৭), নেত্রকোনা সদরের শামসুল হুদা (৭৮), আমরোজ আলি (৭৫), সোনিয়া (৩২), কেন্দুয়া উপজেলার রমেলা (৫৫), মোহনগঞ্জ উপজেলার খোদেজা (৬৫), শেরপুর সদরের নুরুল ইসলাম (৮০), সুইটি (২৬), গেন্দাফুল (৩৫), জামালপুর সদরের জামিল হোসাইন (৪৫), ইসলামপুর উপজেলার জমিলা (৬০) ও টাঙ্গাইল সদরের রহিমা খাতুন (৭০)।

রোববার (১৮ জুলাই) দুপুরে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৪১১ জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ১৫৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৩৮ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৩১ জন এবং ওয়ান স্টপ ফ্লু কর্নারে ৩৩৯ জন সেবা নিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৫২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১৯৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন