• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

পাটুরিয়ায় দুই ফেরী ও একটি লঞ্চকে ২৫ হাজার টাকা জরিমানা

Manikgonj news
❏ রবিবার, জুলাই ১৮, ২০২১ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অনিয়মের অভিযোগে দুইটি ফেরী ও একটি লঞ্চকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (১৮ জুলাই) দুপুরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আরোপ করেন নৌ-পরিবহন অধিদফতরের স্পেশাল অফিসার (মেরিন সেইফটি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সমগ্র বাংলাদেশ) ইমদাদুল হক তালুকদার।

জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভাষা শহীদ বরকত ফেরীর ক্যান্টিনে খাবারের দাম মূল্য তালিকা হতে বেশি রাখায় বিশ হাজার টাকা, শাপলা-শালুক ফেরীর মাস্টার ঘুমন্ত থাকা অবস্থায় দুই সহকারী ফেরীটি চালানোয় দুই সহকারীকে ১ হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং ফেরীর মাস্টারের লাইসেন্স জব্দ করা হয়।

অভিযানে এমভি রেজুয়ান নামের একটি লঞ্চে প্রয়োজনীয় সেফটি সামগ্রী না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় তিন যাত্রীকে তিন শত টাকা জরিমানা করা হয়। এরপর আরিচা ঘাটে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় লঞ্চ মালিকদের সতর্ক করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার বলেন, ঈদকে সামনে রেখে পাটুরিয়া ও আরিচা ঘাট হয়ে দক্ষিণ অঞ্চলের মানুষ গ্রামের বাড়ি যাচ্ছে। এসব যাত্রীদের নির্বিঘ্নে নৌপথ পারাপারের ক্ষেত্রে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও আরিচা ঘাটের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করা হয়। এসময় দুইটি ফেরীকে ২৩ হাজার টাকা, একটি লঞ্চকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় তিন যাত্রীকে তিন শত টাকা জরিমানা করা হয়।

তিনি আরোও বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ফেরী ও লঞ্চ সার্ভিস চালু রাখার বিষয়ে মালিকদের নির্দেশনা সেইসাথে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক যাত্রী নিয়ে ফেরী ও লঞ্চ চলাচল করতে নির্দেশ দেয়া হয়। জনসচেতনতায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৪, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন