• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

ময়মনসিংহ মেডিকেলে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

Mymensing news
❏ সোমবার, জুলাই ১৯, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন করোনা শনাক্ত হয়ে ও বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের কোহিনূর (৪০), অঞ্জলি (৮০), শরফুদ্দিন আহমেদ (৮৪), ত্রিশাল উপজেলার রিয়াদ (৬০) ও টাঙ্গাইলের মধুপুর উপজেলার আবু সাঈদ (৬০)।

এছাড়া উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের দুপুনিয়া এলাকার আব্দুল জব্বার (৮০), গৌরীপুর উপজেলার রফিক (৫০), গফরগাঁওয়ের নিজামউদ্দিন (৬৫), ফুলবাড়িয়ার আব্দুল মজিদ (১০৫)। ঠিকানায় শুধু ময়মনসিংহ উল্লেখ করে ভর্তি হওয়া হেলাল উদ্দিন (৯২) ও সুরতজানেরও (৪২) মৃত্যু হয়েছে। এছাড়া নেত্রকোনার পূর্বধলা উপজেলার শামীম তালুকদার (৫০), শামসুল হক (৬৮), আবুল হোসেইন (৬৫) ও শেরপুরের নকলা উপজেলার এনামুল হক (৬৫) মারা গেছেন।

সোমবার (১৯ জুলাই) দুপুরে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৩৮১  জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ২৮১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৫৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৯২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ২৪ জন এবং ওয়ান স্টপ ফ্লু কর্নারে ৩৯৬ জন সেবা নিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ১২৭২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৮৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার ২২ দশমিক ৪৮ শতাংশ।

জেলা প্রশাসনের তথ্যমতে, জেলায় এ পর্যন্ত ৯৩ হাজার ৯২২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৭৮১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন