🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

দেশের যেসব স্থানে ঈদের কর্মব্যাস্ততায় বিঘ্ন ঘটাতে পারে বৃষ্টিপাত!

বৃষ্টিপাত
❏ বুধবার, জুলাই ২১, ২০২১ ফিচার, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক-   মেঘলা আবহাওয়ার মধ্য দিয়ে রাজধানীসহ সারা দেশে সকাল থেকেই ধর্মীয় ভাবগাম্ভীর্যে অনুষ্ঠিত হচ্ছে ঈদ জামাত।

ঈদের নামাজ শেষে পশু কুরবানি দিচ্ছেন সামর্থ্যবান ধর্মপ্রাণ মুসলমান। তাই এদিন বৃষ্টি হবে কিনা তা নিয়ে শঙ্কিত অনেকেই।

দেশের বিভিন্ন স্থানে আজ পবিত্র ঈদুল আজহার দিনে ঈদের আনন্দ আর কর্মব্যাস্ততায় কিছুটা বিঘ্ন ঘটাবে বৃষ্টিপাত। আবহাওয়া দপ্তর জানিয়েছে রাজধানীতে সারাদিন মেঘাচ্ছন্ন আকাশের সাথে সাথে থাকতে পারে হালকা বৃষ্টিপাত।

এছাড়া সারাদেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এছাড়াওআগামী কয়েকদিনে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা এমন সম্ভাবনার কথা উল্লেখ করে সকাল সাতটার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, সকাল থেকেই ঢাকার আকাশ আংশিক মেঘলা রয়েছে।

বেশি পরিমাণ বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে মাঝে মধ্যে কোথাও কোথাও ছিটেফোঁটা অথবা হালকা বৃষ্টিপাত হতে পারে। অবশ্য দীর্ঘসময় ধরে বৃষ্টির সম্ভাবনা নেই।

তিনি আরও জানান, আজ সারাদেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অবশ্য আগামী কয়েকদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আগামী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আগামী দুই দিনের মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের সই করা আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন