🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

লকডাউনে বাস্তবায়নে ফরিদপুরে কঠোর অবস্থানে প্রশাসন

ফরিদপুর লকডাউন
❏ শনিবার, জুলাই ২৪, ২০২১ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি: পবিত্র ঈদুল আজহার পরে সরকারের দেওয়া কঠোর লকডাউন সারাদেশের মতো ফরিদপুরে ও কঠোরভাবে পালিত হচ্ছে। আর তা সফল করতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিন সকালে বিভিন্ন স্পটে ঘুরে দেখা গেছে, শহরের রাস্তাঘাটে লোক সংখ্যা অনেক কম। মাঝেমধ্যে দুই-একটা বিক্ষিপ্ত রিক্সাকে চলাফেরা করতে দেখা গেছে। জেলা শহর থেকে কোনো দূরপাল্লার বাস কিংবা বড় কোনো যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি।

শহরের ওষুধের দোকানগুলো খোলা থাকলেও মুদি দোকান, মার্কেট শপিং মল ছিল যথারীতি বন্ধ। তাছাড়া শহরের ব্যস্ততম বেইলি ব্রিজও আটকে দেয়া হয়েছে। তারপরও মানুষকে বিকল্প ব্যবস্থায় ব্রিজে প্রবেশ করতে দেখা গেছে।

প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল একেবার কম থাকলেও গ্রামাঞ্চলে বা শহরতলীতে কিছুসংখ্যক দোকান খোলা দেখা গেছে। তবে সেগুলোতে কাস্টমার ছিল খুবই কম।

এদিকে লকডাউন সফল করতে বিভিন্ন স্পটে পুলিশ ও বিজিবি টহল দিতে দেখা গেছে।

এছাড়া শহরের খাবার হোটেল গুলো খোলা থাকলেও তাতে পার্সেল এর মাধ্যমে বেঁচাকেনা করতে দেখা গেছে। এছাড়া লকডাউন সফল করতে ফরিদপুর পৌরসভার উদ্যোগে মাইকিং করা হচ্ছে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: তরিকুল ইসলাম বলেন, লকডাউনে ফরিদপুরে আগের চেয়েও আরো কঠোর অবস্থানে ছিলো পুলিশ। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেইনি। কঠোর বিধিনিষেধ পালনে ও যানচলাচল নিয়ন্ত্রণে শহরের ১৬ টি পয়েন্ট চেকপোস্ট বসানো হয়েছে।

তিনি বলেন, তড়িৎ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর ২৯ টি মোবাইল প্যাট্টল টিম কাজ করেছে । জেলা পুলিশের পাঁশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, RAB, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন