• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

কঠোর লকডাউনেও মানুষের উপচেপড়া ভিড় টাঙ্গাইলে বিনোদন কেন্দ্রে!

লকডাউনেও মানুষের উপচেপড়া ভিড়
❏ শনিবার, জুলাই ২৪, ২০২১ ঢাকা, দেশের খবর

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে বিনোদন কেন্দ্রে ঈদ পরবর্তী সময়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিনোদন প্রেমিদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সরকার ঘোষিত কঠোর লকডাউন চলমান থাকলেও বিনোদন কেন্দ্রগুলোর অধিকাংশেই তদারকি না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

স্বাস্থ্যবিধি না মেনেই ওই বিনোদন কেন্দ্র গুলোতে অনায়াসে চলছে শত সহ¯্রাধিক মানুষ। এতে ওই এলাকা গুলোতে চরম করোনা ঝুঁকির শঙ্কা রয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) সরেজমিনে টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসুলিয়া, কালিহাতী উপজেলার বঙ্গবন্ধুসেতু সংলগ্ন গড়িলাবাড়ি, যমুনার নিউ ধলেশ^রীর মোহনায় বেলটিয়া, আলীপুর, ঘাটাইল উপজেলার দেওপাড়া-ধলাপাড়া সড়কে কাটাখালী এলাকায় বিনোদন প্রেমিদের উপচেপড়া ভিড় জমেছে। স্বাধ্যবিধি না মেনে এসব এলাকায় শ’ শ’ নারী-পুরুষ ভিড় করছে।

কেউ নৌকা ভাড়া নিয়ে আবার কেউ তীরে দাঁড়িয়ে যমুনার আগ্রাসী রূপ প্রত্যক্ষ করছে। আর বাসাইলের বাসুলিয়া বিলে নৌকা নিয়ে উচ্চস্বরে গান ও মিউজিকের তালে তালে চলছে উদ্দ্যাম নৃত্য।

ইতোপূর্বে বৃহস্পতিবার এ বিলে নৌকা দিয়ে যাত্রী নিয়ে পিকনিকে নাচানাচি করে একটি নৌকা তলিয়ে যায়। যদিও এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। দেওপাড়া-ধলাপাড়া সড়কের কাটাখালীতে রীতিমত পসরা সাজিয়ে ২০ টাকার টিকিটের মাধ্যমে কফি হাউজে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

অভিযোগ রয়েছে, স্ব-স্ব এলাকার স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক ব্যক্তিদের ছত্রছায়ায় করোনাকালেও চলছে এসব বিনোদন কেন্দ্র। বিনোদন কেন্দ্র নাম ব্যবহার করে ওই শ্রেণির ব্যক্তিরা পেতেছেন ব্যবসার ফাঁদ। এতে করোনা ঝুঁকির মধ্যে পরছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর হোসেন সময়ের কণ্ঠস্বরকে জানান, খবর পেয়ে তিনি ভ্রাম্যমান আদালত নিয়ে বাসুলিয়ার অভিযান চালিয়েছেন।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা তানজিন অন্তরা সময়ের কণ্ঠস্বরকে জানান, লকডাউন বাস্তবায়নে একটি ভ্রাম্যমান আদালত মাঠে রয়েছে।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারজানা ইয়াসমিন জানান, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন