🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা, ধর্ষণের অপমান নাকি পরিবারের অবহেলা?

Cox's Bazar news
❏ শনিবার, জুলাই ২৪, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় রেখা মনি (১৪) নামের এক মাদ্রাসা ছাত্রী আত্মহত্যা করেছে। শনিবার (২৪ জুলাই) ভোর রাতে সে কীটনাশক পান করে নিজ বাড়িতেই আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

সকালে পেকুয়া থানার পুলিশের এস আই নাজমুলের নেতৃত্বে একদল পুলিশ ওই ছাত্রীর বাড়িতে গিয়ে মরদেহ উদ্ধার করে।

রেখা মনি রাজাখালী ইউনিয়নের হাজী পাড়া গ্রামের আইয়ুব আলীর মেয়ে। স্থানীয় রাজাখালী বহুমুখী বেশারাতুল উলুম ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী ছিল।

খোঁজ নিয়ে জানা যায়- শুক্রবার ২৩ জুলাই রাতে রেখা তার প্রেমিক কাসেম নামের এক স্থানীয় ছেলের সাথে দেখা করতে যায়। সেখানে রেখা কাসেমের দুই বন্ধু কর্তৃক ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের বরাত দিয়ে আরও জানা যায়,রেখা তার প্রেমিক কাসেমের সাথে রাতের আঁধারে দেখা করতে যাওয়ায় রেখাকে তার পরিবারের সদস্যরা বকাঝকাসহ মারধর করেন। এ ঘটনার জের ধরে ওই রাতেই ভোর রাতে সে কীটনাশক পান করে। এবং বিষক্রিয়ায় মেয়েটি বাড়িতেই মৃত্যুবরণ করে।

পেকুয়া থানার এসআই নাজমুল জানান, প্রাপ্ত সংবাদের ভিত্তিতে সকালে ঘটনাস্থল থেকে ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি নিজেই মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরী করেছেন। মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

পেকুয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার জানান, আত্মহত্যার ঘটনায় ওই ছাত্রীর বাবা আইয়ুব আলী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন। ওসি আরো জানান, হাসপাতাল থেকে ময়না তদন্তের রিপোর্ট থানায় আসলে ওই ছাত্রীর মৃত্যুর কারণ বলা যাবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন