• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

সুনামগঞ্জ সদর হাসপাতালের তিন চিকিৎসক ও চার নার্স করোনায় আক্রান্ত

Sunamgonjn news
❏ শনিবার, জুলাই ২৪, ২০২১ সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: এবার সুনামগঞ্জ সদর হাসপাতালের তিন চিকিৎসক ও চার নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত তিন চিকিৎসকরা হলেন, হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. সৈকত দাস,হাসপাতালের বহির্বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ জহরলাল দাশ শিপলু,সুনামগঞ্জ সদর হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডাঃ শ্যামল চন্দ্র বর্মণ।

গত ১৫ জুলাই সুনামগঞ্জ সদর হাসপাতালের বহির্বিভাগের মেডিক্যাল অফিসার ডা. জহরলাল দাশ শিপলু করোনা পজিটিভ হন। এর পর গত ১৯ জুলাই সোমবার করোনা পজিটিভ হন হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. শ্যামল চন্দ্র বর্মণ। এর পর হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ সৈকত দাস ২০ জুলাই বুধবার করোনা পজিটিভ হন। এই তিন চিকিৎসক করোনা প্রতিরোধ ভ্যাকসিন নিয়েও আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত নার্সরা হলেন,মাহমুদা আক্তার, খাদিজাতুল কোবরা,স্বপ্না হাগিদক ও ঝুউমি পিসিম। তাদের মধ্যে নার্স খাদিজাতুল কোবরা সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন। অন্য তিনজন নিজ বাসায় আইসোলেশনে আছেন বলে জানান,সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ রফিকুল ইসলাম।

জেলা সিভিল সার্জন ও জেলা প্রশাসকের কার্যালয়ের প্রকাশিত তথ্যানুযায়ী,গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার নমুনা পরীক্ষা করা) জেলায় ৩৬ জনের করোনা পজিটিভ হয়েছে। ৪৭ জনের নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মানতে মাইকিং করেও সাধারণ মানুষকে সচেতন করা সম্ভব হচ্ছে না। জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের জেল-জরিমানাকেও ভয় পাচ্ছেন না অনেকেই। দেশের উত্তর পূর্ব দিকে সীমান্তবর্তী জেলা সুনামগঞ্জে করোনা সংক্রমণ বেড়েই চলছে। ফলে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ শামস উদ্দিন বলেন, একজন নার্স হাসপাতালের আইসোলেশন সেন্টারে, অন্য সবাই নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন এবং সবাই চিকিৎসা নিচ্ছেন। করোনা ভাইরাস প্রতিরোধে আমরা জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দিন-রাত কাজ করে যাচ্ছি। মানুষকে স্বাস্থ্যবিধি মানতে অনুরোধ করছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন