🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

সুনামগঞ্জে ১০টি দোকান আগুনে পুড়ে দুই কোটি টাকার ক্ষতি

Sunamgonj news
❏ রবিবার, জুলাই ২৫, ২০২১ সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই উপজেলায় আগুনে ৮টি দোকান ঘর পুড়ে আনুমানিক দু’কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান বাজারের ব্যবসায়ীরা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ১০টায় দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজার ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

স্থানীয় এলাকাবাসী ও ব্যবসায়ীরা জানান, উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজারে শনিবার রাত সাড়ে ১০টার দিকে বাজার মসজিদ-সংলগ্ন মার্কেটে আগুন দেখতে পান তারা। তাৎক্ষণিকভাবে ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তবুও আশেপাশের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। এরপর আশপাশের বিভিন্ন গ্রাম থেকে মানুষ বাজারে এসে প্রাণপণ চেষ্টা করে ২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে শেষ রক্ষা হয়নি, এর মধ্যেই বড় বড় ৮টি দোকান ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজুয়ান খাঁন জানান,নিমিষের মধ্যে বাজারের দক্ষিণ পাশের সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে।এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা জীবনের ঝুঁকি নিয়ে আগুন নেভানোর প্রাণপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলেও ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়নি। সব প্রতিষ্ঠিত ব্যবসায়ীর ঘর পুড়েছে। ঠিক কার ঘর থেকে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে কিছুই বলতে পারছি না।

উপজেলার সবচেয়ে বড় বাজার হচ্ছে বাংলাবাজার। বাজারে বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা এসে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এতে আনুমানিক দু’কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন