🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

অবশেষে রিজভীও নিলেন টিকা

rijbi 77896
❏ সোমবার, জুলাই ২৬, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনা ভাইরাসের টিকা নিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে তিনি এ টিকা নেন।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রুহুল কবির রিজভী মডার্নার টিকা নিয়েছেন।

গত ফেব্রুয়ারিতে যখন সরকার অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত করোনার টিকা ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে এনে প্রয়োগ শুরু করে, তার বহু আগে থেকে রিজভী দাবি করেছিলেন, এই টিকা নিয়ে মানুষ মারা যাবে।

পরে বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতা টিকা নেয়ার পর ১৫ মার্চে নয়াপল্টনে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমাকে অনেক সাংবাদিক জিজ্ঞেস করেছেন আপনি টিকা নেবেন কি না? আমি বলেছি, ন্যায়সংগতভাবে আমি যে টিকার বিরোধিতা করেছি, বাঁচি আর মরি ওই টিকা আমার শরীরে প্রবেশ করতে দেব না। আমি আমার কথা রেখেছি।’

টিকা নেয়ার পর রিজভীকে তার পুরোনো কথা মনে করিয়ে দিলে তিনি বলেন, ‘আমি কথা দিয়েছিলাম ভারতে উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকা নেব না। সেই কথা রেখেছি। আমি ভারতে উৎপাদিত টিকা নিইনি। নিয়েছি আমেরিকার তৈরি মডার্নার টিকা।’

এর আগে গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। ১৭ মার্চ তাকে চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১ এপ্রিল হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হলে এবং অক্সিজেন লেভেল কমে গেলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল।

তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় দীর্ঘ প্রায় দুই মাস পর তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ আছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন