• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

কেরানীগঞ্জে বেড়েছে মশার উপদ্রব, অতিষ্ঠ জনজীবন

newsrtyu
❏ সোমবার, জুলাই ২৬, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ: রাজধানীর কেরানীগঞ্জে বেড়েছে মশার উপদ্রব। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। মশার কয়েল-মশারি দিয়েও রোধ করা যাচ্ছে না মশা। বাসা-বাড়ি, অফিস, ব্যবসাপ্রতিষ্ঠান সবখানেই মশার দাপট। দিন রাতে মশার কামড়ে নাজেহাল কেরানীঞ্জবাসী।

সচেতনতা নাগরিকরা বলছেন, যত্রতত্র ময়লার ভাগাড়ের কারণে এখানে মশা বাড়ছে। তারা এ বিষয়ে দ্রুত পদক্ষেপের দাবি জানিয়েছে।

শিক্ষার্থী মেহেরুন্নেসা মুনিয়া জানান, এত মশা বৃদ্ধি পেয়েছে, কয়েল জ্বালিয়েও কোনো কাজ হয় না। মশার গুনগুন শব্দ এবং কামড়ে ভীষণ বিরক্ত লাগে। বসে থেকে পড়াশোনাও ঠিকমতো করতে পারছি না।

স্থানীয় বাসিন্দা আবদুল আজিজ বলেন, রাতে ঘুমাতে গেলে, রাতে কোন কাজ করতে গেলে মসার গুন গুন শব্দটি আমাদের বিরক্ত করে তুলে। যা আমরা যেকোনো কাজ সুন্দরভাবে করতে পারিনা। মশার উপদ্রব যদি এভাবে বাড়তে থাকে তাহলে খুব তাড়াতাড়ি আমরা মশা বাহিত রোগে আক্রান্ত হতে পারি।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান বলেন, মশার কামড়ে মানুষ ডেঙ্গু, চিকনগুনিয়া, ম্যালেরিয়া রোগে আক্রান্ত হয়। এদের মধ্যে শিশুদের সংখ্যাই বেশি। সকালে অথবা সন্ধ্যা দিকে মশা বেশি কামড়ায়। এজন্য সকলকে সচেতন থাকা প্রয়োজন।

এ বিষয় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, করোনাভাইরাসের পাশাপশি মশা বিস্তার রোধে ইউনিয়ন পরিষদের মাধ্যমে কাজ চলছে। শীঘ্রই প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে মশার বিস্তার রোধে সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি নালা, র্নদমা, ড্রেন ও বাড়ির আশেপাশে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন ওষুধ ছিটানো হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন