• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় গ্রেফতার ৫

atok 523
❏ সোমবার, জুলাই ২৬, ২০২১ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় তিন যুবককে হাতেনাতে এলাকাবাসী আটক করার পর আর দুইজনকে আটক করেছে ভাঙ্গা থানা পুলিশ।

আটকৃতরা হলেন, উপজেলার পূর্ব সদরদী বাস্তখোলা গ্রামের শাহ আলম মাতুব্বর (৪৫), পৌরসভার আতাদী গ্রামের রিয়াজুল ইসলাম (২২) ও ছিলাধরচর গ্রামের রবিউল শেখ (৩০) ও সুমন বিশ্বাস (৩০) ও চৌকিঘাটা গ্রামের জাফর শেখ (৪৮)।

এ ঘটনায় আজ সোমবার (২৬ জুলাই) ভাঙ্গা থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে।

গতকাল রবিবার ও আজ সোমবার দুই দিনব্যাপী পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া মালামাল ক্রয়-বিক্রয়ের মূল হোতা ও তাদের গডফাদারকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে থানা পুলিশের দাবী।

স্থানীয়রা জানান, সম্প্রতি ভাঙ্গাসহ আশপাঁশের কয়েকটি থানা থেকে চোরাই অটো, নসিমন, ব্যাটারীসহ কালভার্ট ব্রিজের পরিত্যাক্ত রড ও ভাঙ্গায় চলমান রেললাইন প্রজেক্টের বিভিন্ন সামগ্রী চুরি হওয়ার ঘটনা ঘটে। এ বিষয়ে ভাঙ্গা থানায় একাধিক চুরির মামলাও রুজু হয়।

কিন্তু প্রশাসনের নজর এড়িয়ে ভাঙ্গা উপজেলা ও পৌরসভার আশপাঁশে বিভিন্ন সময়ে দিনে ও রাতে একাধিক চুরির ঘটনা ঘটে। গত ২৪ জুলাই শনিবার রাতে ভাঙ্গায় চলমান রেললাইনের প্রজেক্টের মালামাল ও রেললাইনে থাকা ট্রাকের ব্যাটারী চুরি করছিল একদল যুবক। পরে তিন যুবককে হাতেনাতে আটক করেন স্থানীয়রা। পরে তাদের ভাঙ্গা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

স্থানীয় মাইক্রোবাস, মিনিবিাস মালিক সমিতি ও কয়েকজন জনপ্রতিনিধি সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, প্রায়ই রোডে থাকা গাড়ির ব্যাটারী চুরি হয়। সারা ভাঙ্গায় প্রশাসনের নজর এড়িয়ে চোরেরা চুরি করেই যাচ্ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার উপ-পরিদর্শক রবিন জানান, চুরির ঘটনায় স্থানীয়রা হাতেনাতে তিন যুবক রিয়াজুল, রবিউল, সুমনকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। এদের বিরুদ্ধে এলাকায় চুরি ও মাদক সেবনসহ আরও নানান অভিযোগ রয়েছে। এছাড়াও এঘটনায় শাহ আলম মাতুব্বর ও জাফর শেখ নামের দুই ব্যাক্তিকে আটক করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভাঙ্গায় কয়েকটি চুরির ঘটনায় জড়িত বলে তিন যুবকের স্বীকারোক্তি পাওয়া গেছে। তাদের দেওয়া তথ্যমতে চোরের মূল হোতা শাহ আলমসহ মোট পাঁচ জনকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, চুরি হওয়া মালামাল উদ্ধারসহ অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন