ত্রিশালে দূর্ঘটনার ঝুঁকি এড়াতে ব্রিজে বাঁশের রেলিং!

Trishal news
❏ মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ )প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে ব্রিজের ভাঙা অংশে দূর্ঘটনা এড়াতে সাঁটানো হয়েছে বাঁশের কৃত্রিম রেলিং। এমন অভিনব রেলিং সাঁটিয়ে দূর্ঘটনা রোধের চেষ্টা চালাতে দেখা যায় উপজেলার  কাঠাল ইউনিয়নের সংযোগস্থল  বাঘের বাজার এলাকার এই ব্রিজে।

প্রায় দুই যুগ আগে নির্মিত এই ব্রিজটির রেলিং ভেঙে চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বেশ কয়েকবছর হলো। কিন্তু ঝুঁকিপূর্ণ ব্রিজের উপর দিয়েই ছোট ছোট যানবাহন সহ এলাকার লোকজন চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে।

এই এলাকার হাজারো লোকের চলাচলের জন্য নির্মিত এই ব্রিজের এমন বেহাল দশায় নেই কোন কার্যকরী পদক্ষেপ। এলাকাবাসীর দাবি এই ব্রিজটি নতুন করে নির্মাণ করা হউক।

এই ব্রিজ দিয়ে চলাচলকারী অটোরিকশা চালক আকরাম সময়ের কণ্ঠস্বরকে  জানান, অটো চালিয়ে ব্রিজটি পাড়ি দিতে ভয় লাগে। মনে হয় এই বুঝি নিচে পড়লাম। বাঁশের রেলিং থাকায় ব্রিজ পাড়ি দিতে কিছুটা সাহস পাই।

কাঁঠাল ইউনিয়নের দড়িকাঁঠাল সংযোগস্থলে বাঘের বাজারের পাগারিয়া নদীর উপর স্থাপিত এই ব্রিজটি।

কাঠাল ইউনিয়নের বাঘের বাজারের চা দোকানী আব্দুল হামিদ জানান, প্রায় ৪ বছর আগে এই ব্রিজের কাজের জন্য মাটি পরীক্ষা করা হয়েছিল কিন্তু এখনো ব্রিজের কাজ শুরু হয়নি।

বইলর ইউনিয়নের বাসিন্দা আজিজুল হক বলেন, প্রায় দুই যুগ আগে নির্মিত এই ব্রিজটির রেলিং ভেঙে প্রায় ৫ বছর যাবত ঝুঁকিপূর্ণ যানবাহন চলাচল করছে। অনেক মানুষ হতাহত হয়েছে। এই ব্রিজটি আমাদের দুই ইউনিয়নের সংযোগস্থল। হাজার হাজার লোকজন চলাচল করে এই রাস্তায়।

বাঘের বাজারের মুদিদোকানী আবু তাহের জানান, আমরা স্থানীয়ভাবে দূর্ঘটনার ঝুঁকি এড়াতে বাঁশের রেলিং বেঁধে দিয়েছি। প্রায় ৫ বছর এভাবেই চলছে। এখানে দূর্ঘটনার শিকার হয়ে অনেকেই আহত হয়েছেন। ব্রিজটি আমাদের জন্য গলার কাটা হয়ে বিঁধে রয়েছে।

কাঁঠাল ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল গত পাঁচ বছরে তার নিজ ওয়ার্ডের লোকজনের চলাচলের জন্য উক্ত এলাকার রাস্তা এবং বেহাল ব্রিজের কোনো সুরাহা করতে পারেনি।  এই নিয়ে এলাকার মানুষ ক্ষুব্ধ।

প্রকৌশলী মনিরুজ্জামান সময়ের কন্ঠস্বরকে জানান, ব্যক্তিগতভাবে আমি ঐ রাস্তার উপর নির্মিত ব্রিজটি সম্পর্কে অবগত নই। যেহেতু স্থানীয়রা জানিয়েছে কয়েকবছর আগে সয়েল টেস্ট করা হয়েছে তাই এই ব্রিজের জন্য মনে হয় প্রপোজাল পাঠানো হয়েছে। অনুমোদন সাপেক্ষে কাজ শুরু করা হবে।

আরও পড়ুন :
Jamalpur new বাড়ি ভিটার জমির জন্য মরলেন দুই ভাই

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

Mymensing news ঘুষ লেনদেন, এএসআই প্রত্যাহার

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন