• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

১৩২ দিন পর ভারতে সংক্রমণ ৩০ হাজারের নিচে

corona
❏ মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতে দৈনিক সংক্রমণ অনেকটাই কমেছে। ফলে কিছুটা স্বস্তির দেখা মিলেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের নিচে নেমে এসেছে। ১৩২ দিন পর সংক্রমণের নিম্নগতি লক্ষ্য করা গেল।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৬৮৯ জন। এর আগে চলতি বছরের ১৭ মার্চ সংক্রমণ ছিল ২৮ হাজার ৯০৩।

গত ১৭ মার্চের পর থেকে ধারবাহিকভাবে বেড়েই গেছে দৈনিক সংক্রমণ। এক সময় তা চার লাখের গণ্ডিও ছাড়িয়ে যেতে দেখা গেছে। অবশেষে চার মাস পর সংক্রমণ কমতে কমতে এই প্রথম ৩০ হাজারের নিচে নামল। একদিন আগেই নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৩৬১।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু কমেছে ১ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ২১ হাজার ৩৮২ জন।

এদিকে দৈনিক সুস্থতা ও সংক্রমণের সংখ্যায় একদিন পরই আগের চেহারায় ফিরেছে ভারত। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে নতুন করে আক্রান্ত রোগীর তুলনায় সুস্থ হয়েছেন বেশি মানুষ। ফলে ১২৪ দিন পর ভারতে সক্রিয় রোগীর সংখ্যা নেমেছে ৪ লাখের নিচে। চলতি বছরের ২৫ মার্চ শেষবার ভারতের সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৪ লাখের কম। দৈনিক সংক্রমণ বৃদ্ধির কারণে এরপর থেকে ধারাবাহিকভাবে বাড়তেই থাকে সক্রিয় রোগী।

গত একদিনে ভারতে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩৬৩ জন। অন্যদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৬৮৯। ফলে দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩ লাখ ৯৮ হাজার ১০০ জন। দেশটির মোট শনাক্ত রোগীর ১ দশমিক ২৭ শতাংশ বর্তমানে সক্রিয় রোগী। দেশটিতে এখন সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭ দশমিক ৩৯ শতাংশে।

ভারতে বর্তমানে দৈনিক সংক্রমণের হার নেমে এসেছে ২ শতাংশের নিচে, ১ দশমিক ৭৩ শতাংশে। টানা ৩৬ দিন ধরে দেশটিতে এই হার ছিল ৫ শতাংশের নিচেই রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন