• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

করোনায়: ময়মনসিংহ মেডিকেলে একদিনে ১৯ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেলে
❏ মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন করোনা শনাক্ত হয়ে ও ১৪ জন উপসর্গ নিয়ে মারা যান।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৪৩৮ জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ৩০৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৭৬ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৭৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ডা. মহিউদ্দিন খান মুন আরও বলেন, গত ২৪ ঘন্টায় ওয়ান স্টপ ফ্লু কর্নারে সেবা নিয়েছেন ৪২৩ জন এবং ২৫ জন টেলিমেডিসিন সেবা নিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৩০০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার ২৫ দশমিক ৫৩ শতাংশ।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ৯৯ হাজার ৪০৬ টি নমুনা পরীক্ষা করে ১৩ হাজার ১৮৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৮৯৯ জন সুস্থ হয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন