• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী: ২৪ ঘণ্টায় ১৪৩ জন হাসপাতালে ভর্তি

dengu
❏ মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৪৩ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে এটি এক দিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড। এর মধ্যে মাত্র একজন ঢাকার বাইরের বাসিন্দা।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

আগের দিন রোগী শনাক্তের সংখ্যা ছিল ১২৩। সেদিন ঢাকার বাইরে রোগীর সংখ্যা ছিল তিনজন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এখন পর্যন্ত ১ হাজার ৯৪৫ জন রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৪৩৩ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৫১২ রোগী। ঢাকার ৪১টি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫০০ জন। ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি রয়েছেন ১১ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং ২০ জুলাই পর্যন্ত এক হাজার ৫৭৩ জন রোগী ভর্তি হয়েছেন।

করোনার মধ্যে ডেঙ্গুর এই বিস্তার নিয়ে উদ্বেগে রয়েছে সরকার। খোদ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আশঙ্কা করছেন যে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

মেয়রের আক্ষেপ, তারা রোগীর তথ্য পাচ্ছেন না। হাসপাতালে যে নাম-ঠিকানা লিপিবদ্ধ হয়, সেটিও সঠিক নয়। ফলে কোন কোন এলাকায় আসলে রোগী বেশি, সেই বিষয়ে নগর কর্তৃপক্ষের ধারণা থাকে না। আর এ কারণে ব্যবস্থা নেয়া কঠিন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন