🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ১১ আশ্বিন, ১৪২৮ ৷ ২৬ সেপ্টেম্বর, ২০২১ ৷

শাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটার

setu 5234
❏ বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: পাশাপাশ দুটি গ্রাম একে অপরের প্রতিবেশী, তবুও একটি সেতুর অভাবে যোজন যোজন দুরত্ব তাদের মাঝে। শুধু তাই নয় সেতু না থাকায় যানবাহনগুলোকেও প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হয়।

দুর্ভোগের চিত্রটি সিরাজগঞ্জের শাহজাদপুরের খুকনী ইউনিয়নের নতুন ঘাটাবাড়ি ও ঝাউপাড়া গ্রামের বাসিন্দাদের।

জানা যায়, এই দুই গ্রামের মাঝখানে প্রায় ৮০ মিটার প্রস্থ্যের একটি খাল রয়েছে। সেই খালে বাঁশের মাচাল বানিয়ে যুগের পর যুগ চলাচল করছে এই এলাকার হাজারো মানুষ। বাঁশের মাচালটি পুরনো ও দুর্বল হওয়ার ফলে বৃদ্ধ ও শিশুরা চলাচল করতে পারে না।

দুই গ্রামের ভেতর দিয়ে পাঁকা সড়ক থাকলেও দুটি সড়কই এই খাল পর্যন্ত এসে শেষ হয়েছে। এখানে একটি সেতুর অভাবে চলাচলকারী যানবাহনগুলোকে এনায়েতপুর হয়ে প্রায় ১০ কিলোমিটার ঘুরে যেতে হয়ে।

এলাকাবাসী জানায়, বেশ কয়েক বছর যাবৎ দেশে দৃশ্যমান অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু দুর হয়নি আমাদের দুর্ভোগের, পৈতৃক সূত্রে পাওয়া আমাদের এই দুর্ভোগ আর আমাদের প্রতি এই অবহেলা।

স্থানীয় বাসিন্দা ডাঃ ফজলুল হক জানান, দুই পাশে পাঁকা দুটি সড়ক রয়েছে তার পরেও আমাদের গ্রামের মানুষকে বাঁশের মাচালের উপর দিয়ে জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হয়। এখানে অবস্থিত মসজিদেও মুসল্লীদের যেতে কষ্ট পোহাতে হয়। আর বৃদ্ধ ও শিশুরা তো মাচাল অতিক্রম করে মসজিদে যেতেই পারেনা।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকৌশলী আহমেদ রফিকের সাথে কথা হলে তিনি জানান, উক্ত স্থানে যেকোন সময় একটি সেতুর কাজ শুরু হবে। আশা করছি দ্রুত ঐ এলাকার জনসাধারণের দুর্ভোগ লাঘব হবে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন