🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

ফরিদপুরে করোনায় ৭২ ঘণ্টায় আরো ২৬ জনের প্রাণহানি

ফরিদপুরে করোনায়
❏ বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১ খুলনা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ৭২ ঘন্টায় আরো ২৬ জনের প্রাণহানি হয়েছে। কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে আরে ১৫৬ জন। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩২৬ জনের।

ফরিদপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় মোট কোভিট-১৯ আক্রান্তের সংখ্যা ১৭,১০২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছে ১৯৯৫ জন। এই পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিল মোট ২২,৯৩২ জন। যার মধ্যে চিকিৎসা শেষ করে ছাড়পত্র নিয়েছেন ২০,৯৩৭ জন।

গত ২৮ জুলাই থেকে ২৯ জুলাই জেলার ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতাল ঘুরে দেখা গেছে, হাসপাতাল দুটির মেডিসিন ওয়ার্ডগুলোতে তিল রাখার কোন জায়গা নেই।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ২৮৪ জন ৪০ থেকে ৫০ বছর বয়সী লোক এবং ৫-৬ বছরের শিশুসহ মোট ২৯৮ জন শ্বাসকষ্ট, হাপানি, সর্দি জ্বর ও হাত-পা ব্যথা এবং চোখে রক্ত জমা রোগীরা জরুরীভাবে চিকিৎসা নিয়েছেন।

অপরদিকে, ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৩্২২ জন মানুষ বিভিন্ন সমস্যা নিয়ে জরুরি সেবা নিয়ে বাড়ি ফিরছেন। তবে কমছে গাইনী ও সার্জারি রোগীর সংখ্যা। দিন দিন বৃদ্ধি পেয়েছে মেডিসিন ও করোনার রোগীর সংখ্যা।

ফরিদপুরের সিভিল সার্জন ডা: সিদ্দিকুর রহমান বলেন, ফরিদপুর জেলায় মৃত্যের হার ২.১৪ এবং সুস্থতার হার ৭৭.৪৮ শতাংশ। তিনি বলেন, গতকাল জেলা ও উপজেলায় কোভিট-১৯ এন্টিজেন টেস্ট হয়েছে ৮৭ জনের তার মধ্যে পজেটিভ ৩৮ জনের।

এছাড়া, আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) ৭ জনের মৃত্যু হয়। এর মধ্যে ৪ জনের ছিল করোনা পজেটিভ এবং ৩ জনের করোনার উপসর্গ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন