🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯৪ জন হাসপাতালে ভর্তি

ডেঙ্গু
❏ বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গু সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ১৯৪ জন রোগী ভর্তি হয়েছেন, যা একদিনে এ বছরে দেশে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত ১৯৪ জনের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৮১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৩ জন ভর্তি হন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪২ জন।

রাজধানী ঢাকায় ভর্তি হওয়া ১৮১ জনের মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬২ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১১৯ জন। এছাড়া ডেঙ্গু সন্দেহে মারা যাওয়া চারজনের তথ্য পর্যালোচনার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ বৃহস্পতিবার ২৯ জুলাই পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট ২ হাজার ২৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৪৬ জন।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন