দলছুট ২টি বন্য হাতির হামলায় ৬ বসত ঘর সহ ব্যাপক ক্ষতিসাধন

বন্য হাতির হামলায়
❏ শনিবার, জুলাই ৩১, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামা থেকেঃ

লামায় বন্য হাতির হামলায় ৬ বসত ঘর ভাংচুর করেছে । এ সময় ক্ষেতের ফসল , ফলদ ও বনজ বাগানের ব্যাপক ক্ষতিসাধন করে। বন্য হাতির ব্যাপরোয়া চলাচলে আতংকিত এলাকার লোকজন।

গত বুধবার ও বৃহস্পতিবার রাতে উপজেলার লামা সদর ইউনিয়নের পােয়াং পাড়া ও লারিঙ্গাঝিরি এলাকায় বন্য হাতি এ হামলা চালায়। বর্তমানে বন্য হাতি গুলো স্থান পরিবর্তন করে ইউনিয়নের চিউনী নক্সার ঝিড়ি ও ৬ নং ওয়ার্ডে অবস্থান করছে।

লামা সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মানিক বড়ুয়া জানান, দু’টি বন্য হাতি লামা সদর ইউনিয়নের লারিঙ্গাঝিরি ও পােয়াং পাড়া এলাকায় গত দু’রাতে হামলা চালিয়ে স্থানীয়দের বসত ঘর ভাংচুর করছে । তিনি বলেন হাতিগুলাে দিনের আলােতে পার্শ্ববর্তী পাহাড়ী ঝঙ্গলে থাকে। রাতের আঁধার নামলেই লােকালয়ে নেমে আসে । গত দু’রাতের অব্যাহত হামলায় ৬ জনের বসত ঘর ভাংচুর করে ।

ক্ষতিগ্রস্থরা হলেন- মােঃ খােকন , মিনু বড়ুয়া , গবিন্দ গরামি , মনােরঞ্জন , টকি বড়ুয়া এবং সুব্রত বড়ুয়া। এ সময় বন্য হাতি ক্ষেতের ফসল ও কলা বাগানসহ বিভিন্ন ফলদ-বনজ বাগানের ব্যাপক ক্ষতিসাধন করেছে ।

লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বন্য হাতির হামলার সত্যতা নিশ্চিত করে বলেন, সম্ভবত এ বন্য হাতি দু’টি দলছুট হওয়ার কারনে খাদ্যাভাব দেখা দেওয়ায় খাদ্যের সন্ধানে লোকলয়ে অবস্থান নিয়ে এ সব হামলা চালচ্ছে। তিনি এ সময় আরো বলেন, বর্তমানে বন্য হাতিগুলাে এলাকার পাহাড়ী ঝঙ্গলে অবস্থান করায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে ।

শনিবার স্থানীয় এলাকাসীর তথ্য মতে বন্যহাতি গুলো স্থান পরিবর্তন করে বর্তমানে ইউনিয়নের চিউনী নক্সার ঝিড়ি ও ৬ নং ওয়ার্ডে অবস্থান করছে।

আরও পড়ুন :
পানিতে ডুবে সুনামগঞ্জে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

সড়ক দূর্ঘটনায় নিহত হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় নিহত এক

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

লাশ উদ্ধার কক্সবাজার সমুদ্রে ভাসছিল অজ্ঞাত তরুণের মরদেহ

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

করোনায় দুইজনের প্রাণহানি ফরিদপুর করোনায় দুইজনের প্রাণহানি

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন