🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ১১ আশ্বিন, ১৪২৮ ৷ ২৬ সেপ্টেম্বর, ২০২১ ৷

অতিরিক্ত যাত্রী নেয়ায় শিমুলিয়ায় ৪ লঞ্চকে জরিমানা

feri 485585
❏ রবিবার, আগস্ট ১, ২০২১ আলোচিত বাংলাদেশ

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, লৌহজং- শিমুলিয়ায় অতিরিক্ত যাত্রী নেয়ায় ৪ লঞ্চের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১ আগস্ট) সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, সকাল থেকে বাংলাবাজার ঘাট থেকে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে পদ্মা পাড়ি দিয়ে চারটি লঞ্চ শিমুলিয়াঘাটে আসে। নির্দেশনা উপেক্ষা করায় লঞ্চগুলো পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, ঘাট এলাকায় সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য পাঁচজন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

এদিকে শিল্পকারখানা খোলার ঘোষণায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের লঞ্চ ও ফেরি করে পদ্মা পাড়ি দিচ্ছেন রাজধানীমুখী মানুষ। এ রুটে সকাল থেকে ১০টি ফেরি ও ৮৬টি লঞ্চ চলাচল করছে।

দেশের দক্ষিণবঙ্গের ২৩ জেলার অন্যতম যাতায়াতের নৌপথ শিমুলিয়া বাংলাবাজার ঘাট,হয়ে ঢাকামুখী মানুষের উপচে পড়া ভিড় দেখা দিয়েছে ফেরিতে যাত্রী পারাপার। লকডাউনের প্রথম দিকে কাজ না থাকা ও খুশির ঈদের আমেজ উপভোগ করতে বাড়ি ফিরে এসেছিলেন তারা । ঈদের শেষে আবারও ছুটছেন রাজধানী ঢাকার দিকে।

গার্মেন্টস, শিল্প-কারখানা খোলার খবরে সকাল থেকে ঢাকামুখী ছুটছে দক্ষিণাঞ্চলের এ মানুষগুলো। তাই লকডাউনের নবম দিনে রবিবার (১ আগষ্ট) শিবচরের বাংলাবাজার ঘাট হয়ে- শিমুলিয়ায় ও রয়েছে যাত্রীদের উপচে পড়া ভিড়। ভোর থেকেই রাজধানীগামী যাত্রীদের সংখ্যা বেড়েই চলেছে নৌরুটে।

শিমুলিয়া ঘাট সূত্রে জানা গেছে, লকডাউন সত্ত্বেও ঈদের পর দিন থেকেই নৌরুট দিয়ে যাত্রীদের যাতায়াত ছিল চোখে পড়ার মতো। লকডাউনে ফেরিতে যাত্রী পারাপার বন্ধের নির্দেশনা থাকলেও গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে শিবচরের বাংলাবাজার-ও মুন্সীগঞ্জের শিমুলিয়া নৌরুটের চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। শুধু যাত্রীবাহী বাস পারাপার বন্ধ ছিল।

গার্মেন্টসসহ কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে সোমবার ভোর পর্যন্ত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলায় এবং শিমুলিয়া-বাংলাবাজার, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করবে।

আরও পড়ুন :
mou 748541 মাদক মামলায় হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

mosq n324 সাঁতরে মসজিদে যাওয়া সেই ইমাম পেলেন নৌকা ও নগদ টাকা

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

অবশেষে হাইকোর্টে জামিন পেলেন ঝুমন দাস

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন