• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

ফেনীতে কাউন্সিলরের তোপের মুখে একঘরে অবস্থায় প্রবাসীর পরিবার

Feni news
❏ রবিবার, আগস্ট ১, ২০২১ চট্টগ্রাম

আবদুল্যাহ রিয়েল,ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজী পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আলাউলের তোপের মুখে এক প্রবাসীর পরিবারকে সমাজচ্যুত করার নামে একঘরে করে রেখেছে প্রভাবশালীরা। অভিযোগ কাউন্সিলরের দাবীকৃত দুইলাখ টাকা চাঁদা দিতে না পারায় নিরীহ পরিবারটির উপর এমন মধ্যযুগীয় বর্বরতা চাপিয়ে দেয়া হয়।

১ আগষ্ট রবিবার বিকালে সোনাগাজী রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিধবা তঞ্জুবের নেছা এ অভিযোগ করেন।

 বর্বর একঘরে (সমাজচ্যুত) অবস্থা থেকে মুক্তি পেতে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী, এমপি নিজাম হাজারী, এমপি মাসুদ চৌধুরী, ডিসি, এসপি, ইউএনও,ওসি, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষন করেন।

লিখিত বক্তব্যে তঞ্জুবের নেছা বলেন- কাউন্সিলর আলাউল এর অত্যাচারে দিশেহারা হয়ে প্রাণ হারানোর আশঙ্কায় তিনি নিজের বাড়ী-ঘর ছেড়ে অন্যের বাড়ীতে আশ্রয় নিয়েছেন। কোরবানীর ঈদের দিন বক্স আলী ভুঞা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে প্রবাসীর পরিবারের সাথে সবধরনের কথাবার্তা, লেন-দেন, কাজ-কারবার নিষিদ্ধ করা হয়। কোরবানীর গরু জবাই করার অপরাধে দুইজন সম্মানিত ব্যক্তির বিরুদ্ধে সমাজ অবমাননার নোটিশ দিয়েছে। আমার মেয়ে সখিনা খাতুন পাখীকে দিনে-দুপুরে পিটিয়ে আহত করে রাস্তায় ফেলে রাখে। সোনাগাজী মডেল থানার এস.আই নওশের কোরেশীর নেতৃত্বে পুলিশ আমার মেয়েকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে। আলাউলের লোকজন আমার বাড়ী-ঘরে হামলা করে ভাংচুরসহ ক্ষয়ক্ষতি সংঘঠিত করেছে। সামাজিক কর্মকান্ডে কাউন্সিলর আলাউলের অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে কয়েকজন নির্বাচিত পঞ্চায়েত ইতিমধ্যে পদত্যাগ করেছেন। সমাজবাসীকে পদানত করে রাখতে অন্য পঞ্চায়েতদেরও পদত্যাগ করতে চাপ দেওয়া হচ্ছে। সব মিলিয়ে পুর্ব চরগনেশ সমাজে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

কাউন্সিলরের তোপের মুখে অমানবিক একঘরে (সমাজচ্যুত) জীবন যাপনে বাধ্য হওয়া প্রবাসী কামালের পরিবার স্বাভাবিকজীবনে ফিরতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  সু-দৃষ্টি কামনা করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন