• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

ভারতের ইটভাটায় কাজ শেষে ফেরার সময় নারী-শিশুসহ ৭জন আটক

Fulbari Photo
❏ সোমবার, আগস্ট ২, ২০২১ রংপুর

অনিল চন্দ্র রায়,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতের দিল্লীতে ইটভাটায় কাজ শেষে বাড়ী ফেরার সময় নারী-শিশুসহ ৭ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। (২ আগষ্ট ) সোমবার সকালে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ ও পাসপোর্ট আইনে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করেছে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত সাওয়ার পারভেজ নারী-শিশুসহ ৭ বাংলাদেশির আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি ও সীমান্তবাসী সুত্রে জানা গেছে, লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের নায়েক আলমগীর হোসেনের নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪২ এর সাব পিলার ৭ এসের পাশ থেকে ১শ গজ বাংলাদেশের অভ্যন্তরে কাশিপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় রবিবার দিবাগত রাত দেড়টায় তাদেরকে আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়।

আটক বাংলাদেশিরা হলেন, উপজেলার নওদাবস গ্রামের শাহালাম হকের ছেলে শহিদ আলী (৩১) স্ত্রী আফরোজা খাতুন (২৮),তার ছেলে আরমান আলী (০৮),কাশিপুর ইউনিয়নের আরজী নেওয়াশী গ্রামের ফজলুল হকের ছেলে রাজু মন্ডল (৩৬),তার স্ত্রী পারভীন বিবি (২১) ছেলে পারভেজ মন্ডল (০৬) ,নাগেশ্বরী উপজেলার হাসনাবাজার এলাকার আকবর আলীর ছেলে মোকসেদ আলী (৪২)।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার রমজান আলী বিষয়টি নিশ্চিত করে জানান,ভারতের দিল্লীতে ইটভাটায় কাজ শেষে দুই দেশের দালাল চক্রের মাধ্যমে তারা বাংলাদেশ প্রবেশ করলে সীমান্তে টহলরত বিজিবির সদস্যরা তাদেরকে আটক করে। সোমবার সকালে আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও পাসপোর্ট আইনে মামলা দায়ের করে ফুলবাড়ী থানায় সোর্পদ করা হয়েছে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন